ব্রেকিং নিউজ
Online-offline-debate-continues-this-time-the-protest-is-at-Calcutta-University
Online: অনলাইন-অফলাইন তরজা অব্যাহত, বিক্ষোভে উত্তাল কলকাতা বিশ্ববিদ্যালয়

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-27 16:32:12


অফলাইন নয়, অনলাইনে পরীক্ষার দাবিতে উত্তাল কলেজ স্ট্রিট। কলকাতা বিশ্ববিদ্যালয়ের গেটের সামনে রোদকে উপেক্ষা করে বিক্ষোভে পড়ুয়ারা। গত দুবছর করোনা পরিস্থিতিতে পাল্টে গেছে শিক্ষা পদ্ধতি। সংক্রমণের মোকাবিলায় নানা রকম ধাপ পেরোতে হয়েছিল সাধারণ মানুষকে। করোনা কাঁটা বিঁধেছে শিক্ষাতেও। পরবর্তী পরিস্থিতিতে অনলাইনে শিক্ষাদানই ছিল একমাত্র উপায়। 

ফলে অনলাইন পদ্ধতিতেই স্নাতক ও স্নাতকোত্তরে পরীক্ষার নেওয়ার দাবিতে সোচ্চার বিক্ষোভকারী পড়ুয়ারা।

মুখে স্লোগান, হাতে প্ল্যাকার্ড। অনলাইনে পরীক্ষা দেওয়ার দাবিতে পড়ুয়াদের একাংশের বিক্ষোভে সরগরম কলেজ স্ট্রিট চত্বর। তাঁদের সিলেবাসও এখনও শেষ হয়নি বলে জানালেন বিক্ষোভকারী পড়ুয়ারা। কী করে তাঁরা অফলাইনে পরীক্ষা দেবেন, প্রশ্ন তুলে নিজেদের দাবিতে অনড় তাঁরা। তাঁদের দাবি, তাঁরা অফলাইনে পরীক্ষা দিতে প্রস্তুত। তাহলে জুন মাস থেকে আগামী ৪ মাস তাঁদের ক্লাস নিতে হবে। স্নাতকোত্তরের পরীক্ষার্থীরা জানান, তাঁরা অনেকেই বিভিন্ন জায়গায় চাকরিও পেয়ে গিয়েছেন। ইউজিসির গাইডলাইন অনুযায়ী জুলাই মাসে ফল প্রকাশ করতে হবে। সেই রেজাল্ট সংশ্লিষ্ট কোম্পানিতে জমা দিতে হবে। সেক্ষেত্রে অনলাইনে পরীক্ষা হলেই তাঁদের সুবিধা।

উল্লেখ্য, আজই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে বিশ্ববিদ্যালয় অধীনস্থ কলেজের অধ্যক্ষ এবং অধ্যক্ষাদের বৈঠক রয়েছে। অনলাইন নাকি অফলাইন, কোন পদ্ধতিতে পরীক্ষা নিতে চায় কলেজ, তা জানতে চাওয়া হবে। আর সেই বৈঠক শুরুর আগেই ফের একবার উত্তপ্ত হয়ে উঠল কলেজ স্ট্রিট চত্বর।

এখন অনলাইন না অফলাইন, কোন্ পদ্ধতিতে হবে পরীক্ষা, তা বলবে সময়।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন