২৩ এপ্রিল, ২০২৪

Partha:প্রাক্তন মন্ত্রীকে কোনও অতিরিক্ত সুবিধা না, কড়া নজর জেল কর্তৃপক্ষের
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-12 11:42:00   Share:   

এসএসসি (SSC) দুর্নীতিতে সম্প্রতি গ্রেফতার (Arrest) হয়েছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। বর্তমানে তিনি রয়েছেন প্রেসিডেন্সি জেলে (Presidency Jail)। কিন্তু কেমন আছেন পার্থ? সূত্রের খবর, প্রেসিডেন্সি জেলের নিচুতলার কর্মীরা হুইল চেয়ার জোগাড় করে দিয়েছেন পার্থ চট্টোপাধ্যায়কে। সেই হুইল চেয়ার নিয়ে ঘুরতে দেখে ধমক দেন জেলার-রা। কোনও ধরনের অতিরিক্ত সুবিধা যাতে না দেওয়া হয় প্রাক্তন মন্ত্রীকে সেই বিষয়েও কড়া নজর রাখছে জেল কর্তৃপক্ষ। অন্যদিকে পার্থ ঘণিষ্ট বান্ধবী অভিনেত্রী অর্পিতা মুখোপাধ্যায় (Arpita Mukherjee) রয়েছেন আলিপুরের মহিলা সংশোধনাগারে (Alipore Correctional Institution for Women)। তবে অর্পিতা রানির মতো রয়েছেন জেলে, এমনটাই সূত্রের খবর। বেশ কয়েকটি ছবিতে তাঁকে অভিনয় করতে দেখেছেন জেলের সহ বন্ধিরা। ফলে অর্পিতার বিছানা করা থেকে, জামা কাপড় পরিষ্কার করে দিচ্ছেন বাকিরা। কেউ বা আবার বিছানা পেতেও দিচ্ছেন।

এবার দেখা যাক প্রেসিডেন্সি সংশোধনাগারে খাদ্য রসিক পার্থ চট্টোপাধ্যায়ের খাদ্যের তালিকা- যা বর্তমানে যথেষ্ট চর্চার বিষয়। 

সূত্রের খবর, ডায়াবেটিসে আক্রান্ত পার্থের খাওয়ার আবদারে প্রায় প্রতিদিনই দুবেলা ভাত দিতে হচ্ছে। কখনও আবার বিকালের দিকে চপ, বেগুনি এনে দিতে হচ্ছে জেলের ক্যান্টিন থেকে অনেক জোরাজুরিতে। এর মধ্যে একদিন খাঁসীর মাংসের ঝোল ও ভাত দিতে হয়েছে তাঁকে। যদিও গতকাল রাখী পূর্ণিমার দিন বৃহস্পতিবার জেলবন্দী পার্থ চট্টোপাধ্যায়ের পাতে আমিষ পড়েনি। গতকাল তাঁর দুপুরের মেনুতে ছিল- ভাত, ডাল এবং দু-রকমের তরকারী। যা খাবার দেওয়া হয়েছে সবটুকুই খেয়েছেন তৃণমূল কংগ্রেসের প্রাক্তন মহা সচিব। পাশাপাশি তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল বলে জানা গিয়েছে।

আজ শুক্রবার আবার তাঁর খাবারের মেনুতে রয়েছে আমিষ খাবার। সকালে উঠে চা খেয়েছেন তিনি। তবেআপাতত বই পড়ায় মগ্ন রয়েছেন প্রাক্তন মন্ত্রী। তাঁর জেলের মধ্যে বইয়ের তালিকায় রয়েছে কথামৃত, মহাশ্বেতা দেবীর একটি বই।


Follow us on :