১৩ জুন, ২০২৪

Ration Scam: রেশন দুর্নীতির তদন্তে 'রহস্যময় মেরুন ডাইরি', জ্যোতিপ্রিয়র বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ ব্যবসায়ীর
CN Webdesk      শেষ আপডেট: 2024-01-15 14:28:06   Share:   

রেশন বণ্টন দুর্নীতি নিয়ে তোলপাড় বঙ্গ রাজনীতি। এই দুর্নীতির তদন্তে নেমে বাকিবুর রহমান নামে এক ব্যবসায়ীকে গ্রেফতার করেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। মূলত বাকিবুর রহমানকে জেরা করেই সামনে আসে রাজ্যের হেভিওয়েট মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের নাম। জানা গিয়েছে, রেশন বণ্টন দুর্নীতিতে বাকিবুর রহমানের যোগ সামনে আসার পর একাধিক জায়গায় তল্লাশি চালান কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। এর মধ্যে অঙ্কিত ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড নামক একটি সংস্থাও রয়েছে। এবার সেই সংস্থারই অন্যতম ডিরেক্টর হিতেশ চন্দককে জিজ্ঞাসাবাদ করলেন ইডির আধিকারিকরা। সেখানেই এই মেরুন ডাইরি নিয়ে তাঁকে প্রশ্ন করা হয়। জবাবে হিতেশ জানান, জ্যোতিপ্রিয় মল্লিক টাকা নিয়েছেন। আর অর্থের লেনদেনের যাবতীয় হিসেব রয়েছে মেরুন ডাইরিতে।

অন্যদিকে, জ্যোতিপ্রিয় মল্লিকের প্রাক্তন আপ্ত সহায়ক অভিজিৎ দাসও জেরায় স্বীকার করেছেন যে, রাজ্যের তৎকালীন খাদ্যমন্ত্রী অর্থের আদান প্রদানের হিসেব নিকেশের যাবতীয় দায়িত্ব তাঁকে দিয়েছিলেন। তাই তিনি বাধ্য হয়ে কাজ ছেড়ে দিয়েছেন।

রেশন বণ্টন দুর্নীতির পর্দাফাঁস করতে জোরকদমে তদন্ত শুরু করেছেন ইডির আধিকারিকরা। তদন্তে কি উঠে আসবে এই দুর্নীতির কোনও নতুন যোগসূত্র?   সামনে কি আসবে এই দুর্নীতির মাথাদের নাম?


Follow us on :