০২ মার্চ, ২০২৪

CBI: অধরা নিয়োগ দুর্নীতির একাধিক ফাইল ও নথি, শিক্ষা দফতরের অসহযোগিতা, ক্ষুব্ধ সিবিআই
CN Webdesk      শেষ আপডেট: 2023-12-30 14:02:02   Share:   

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে ডেডলাইন বেধে দিয়েছে শীর্ষ আদালত। নিয়োগ দুর্নীতির তদন্ত সেই নির্ধারিত সময়সীমার মধ্যে শেষ করতে হবে তদন্তকারীদের। ৯ জানুয়ারি কলকাতা হাইকোর্টে রিপোর্ট জমা করতে হবে সিবিআইকে। আর এই পরিস্থিতিতে এখনও অধরা নিয়োগ দুর্নীতির একাধিক ফাইল ও নথি। নিয়োগ দুর্নীতির তদন্তে একাধিক ফাইল চেয়ে পাঠানো হয়েছে শিক্ষা দফতরের কাছে। কিন্তু সিবিআইয়ের অভিযোগ, এখনও সেই সমস্ত ফাইল ও নথি এসে পৌঁছয়নি সিবিআইয়ের হাতে। ফলে এবার শিক্ষা দফতরের উপরে ক্ষুব্ধ কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই।

সিবিআইয়ের হাতে আর মাত্র কয়েকটা দিন। কিন্তু শিক্ষা দফতরের এহেন অসহযোগিতায় তদন্তে বিঘ্ন ঘটছে। চূড়ান্ত রিপোর্ট তৈরি করতে বেগ পেতে হচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার গোয়েন্দাদের। শিক্ষা দফতরের উপর তাই বেজায় চটেছে সিবিআই গোয়েন্দারা। না পাওয়া নথি ও তথ্য পেতে এখন সিবিআই কী পথ বেছে নেয় সেটাই দেখার। বঞ্চিত চাকরিপ্রার্থীরা এখনও রাস্তায়। তাদের চাকরির ব্যবস্থা এখনও করতে পারে নি সরকার। শিক্ষা দফতরের উপর এধাধিক অভিযোগ।

এই পেক্ষাপটে শিক্ষা দফতেরের কি উচিত ছিল না কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে তাদের বিরুদ্ধে ওঠা অভিযোগগুলির খন্ডন করা? না কি সর্ষের মধ্যেই ভৃত লুকিয়ে আছে? আর যে কারণে তথ্য প্রমাণ আড়াল করতে চাইছে শিক্ষা দফতর? প্রশ্ন ওয়াকিবহাল মহলের।


Follow us on :