২৯ মার্চ, ২০২৪

MD Ali park puja: জট কাটল মহম্মদ আলি পার্কের পুজোর, কলকাতা পুরসভার প্রস্তাব মেনেই হবে পুজো
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-24 15:26:22   Share:   

অবশেষে জট কাটল মহম্মদ আলি পার্কের দুর্গা পুজোর। কলকাতা পৌর সংস্থার প্রস্তাব মেনে হবে পুজো, জানালেন উদ্যোক্তারা। মহম্মদ আলি পার্কের মধ্যেই হবে পুজোর মণ্ডপ। পার্কের মধ্যে ১৫ ফুটের মধ্যে হবে মণ্ডপ। ডি জি জল সরবরাহ মৈনাক মুখোপাধ্যায়ের সঙ্গে দেখা করে জানালেন উদ্যোক্তারা।

মঙ্গলবার জল সরবরাহ বিভাগের ডেপুটি ইঞ্জিনিয়ার অমিতাভ পালের নেতৃত্বে কলকাতা পুর সংস্থার আধিকারিকরা মহম্মদ আলি পার্কে যৌথ পরিদর্শন করেন। পুজো উদ্যোক্তাদের বিকল্প প্রস্তাব দেওয়া হয়েছে বলে জানালেন মহম্মদ আলি পার্কের জয়েন্ট সেক্রেটারি অশোক ওঝা। তবে পুজো হচ্ছে বলে আশ্বস্ত করেছেন মহম্মদ আলি পার্কের জয়েন্ট সেক্রেটারি অশোক ওঝা ও ৪৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রেহানা খাতুন।

প্রসঙ্গত, পুজোর মুখে বিষাদের সুর ছিল মহম্মদ আলি পার্ক পুজো উদ্যোক্তাদের। পার্কের ভিতর পুজোর মণ্ডপ নির্মাণের কাজ বন্ধ রাখার নির্দেশ দিয়েছিল কলকাতা পুরসভা। কলকাতা পুরসভার তরফে জানানো হয়, কোনওভাবেই পুরসভার জলাধারের উপরে পুজোর অনুমতি দেওয়া সম্ভব নয়। যেহেতু জলধারটি (reservoir) জরাজীর্ণ এবং অনেক পুরনো। প্রায় ৪০ লক্ষ গ্যালনের এই জলাধারের উপরে পুজোর মণ্ডপ(puja pandel) তৈরি করলে যে কোনও সময় জলাধারটি ভেঙে পড়তে পারে বলে আশঙ্কায় নিষেধাজ্ঞা জারি করা হয় পুরসভার তরফে। অশোক ওঝা জানান,তাঁরাও চান যাতে সাধারণ মানুষের কোনওরকম অসুবিধা না হয়। তাই তারা কলকাতা পৌর সংস্থার সঙ্গে সবরকমের সহযোগিতা করতে প্রস্তুত আছেন।

তবে প্রশ্ন উঠছে, বিকল্প জায়গার প্রস্তাবের ফলে মহম্মদ আলি পার্কের পুজোর গরিমা নষ্ট হবে না তো? বা ছোট পরিসরে যদি পুজো হয় তাহলে সেই ভিড় সামাল দেওয়ার মত ক্ষমতা থাকবে তো পুজো উদ্যোক্তাদের?


Follow us on :