২৯ মার্চ, ২০২৪

Metro: দুর্গাপুজোর পর কালীপুজো-দীপাবলিতেও বিশেষ মেট্রো পরিষেবা, জানুন টাইম টেবিল
CN Webdesk      শেষ আপডেট: 2022-10-19 14:01:30   Share:   

কালীপুজো এবং দীপাবলি উপলক্ষে বিশেষ মেট্রো পরিষেবার (Metro Service) কথা ঘোষণা করল মেট্রো রেল কর্তৃপক্ষ। একটি বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছে, আগামী ২৪ অক্টোবর, কালীপুজোর দিন ইস্ট-ওয়েস্ট মেট্রো করিডরে (East West Metro Route) চলবে ৭২টি মেট্রো। ২৫ অক্টোবর অর্থাৎ দীপাবলি (Diwali 2022) দিন এই রুটে চলবে ৯০টি মেট্রো। সেই সঙ্গে এই দু'দিন কোন কোন সময় পরিষেবা পাবেন যাত্রীরা তাও জানিয়েছে কর্তৃপক্ষ?

জেনে নিন কালীপুজোর দিন কোন কোন সময় চলবে মেট্রো?

মেট্রো রেল সূত্রে জানা গিয়েছে, এদিন আপ এবং ডাউনে ৩৬টি করে মেট্রো চলবে। এই পরিষেবা পাওয়া যাবে ইস্ট-ওয়েস্ট মেট্রোয়। প্রথম মেট্রো পরিষেবা মিলবে সকাল ৭টা বেজে ৫৫ মিনিটে। কালীপুজোর দিন ইস্ট-ওয়েস্ট রুটে শেষ মেট্রো ছাড়বে রাত ৮টায়। ২০ মিনিট অন্তর মেট্রো পরিষেবা মিলবে ওই দিন।

কালীপুজোর দিন শিয়ালদহ থেকে সল্টলেক সেক্টর ফাইভগামী (Sealdah To Sector V) প্রথম মেট্রো ছাড়বে সকাল ৭টা ৫৫ মিনিটে। এবং উলটো পথে অর্থাৎ সল্টলেক সেক্টর ফাইভ থেকে শিয়ালদহগামী প্রথম মেট্রো চলবে সকাল ৮টায়। শিয়ালদহ থেকে শেষ মেট্রো পাওয়া যাবে সন্ধ্যা ৭টা বেজে ৩৫ মিনিটে। সেক্টর ফাইভ থেকে শেষ মেট্রো মিলবে সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে।

এবার জেনে নিন দীপাবলির দিন কোন কোন সময় চলবে মেট্রো?

দীপাবলি উপলক্ষে ইস্ট ওয়েস্ট রুটে মেট্রো চলবে ৯০টি মেট্রো। আপ এবং ডাউন লাইনে চলবে ৪৫টি করে মেট্রো। কালীপুজোর মতো এদিনও ২০ মিনিট অন্তর মিলবে পরিষেবা। ওইদিন শিয়ালদহ থেকে প্রথম মেট্রো ছাড়বে সকাল ৬টা ৫৫ মিনিটে। সল্টলেক সেক্টর ফাইভ থেকে শিয়ালদাগামী প্রথম মেট্রো ছাড়বে সকাল ৭টায়। শিয়ালদহ থেকে শেষ মেট্রো পরিষেবা পেতে চলেছেন রাত ৯টা বেজে ৩৫ মিনিটে। সেক্টর ফাইভ থেকে শেষ মেট্রো পাওয়া যাবে রাত ৯টা বেজে ৪০ মিনিটে।


Follow us on :