ব্রেকিং নিউজ
Meeting-regarding-Lokayukta-in-Navanne-today-Shuvendu-is-not-facing-Mamata
Nabanna: আজ নবান্নে লোকায়ুক্ত বৈঠক, মমতার মুখোমুখি হচ্ছেন না শুভেন্দু

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-23 13:17:19


আজ সোমবার লোকায়ুক্ত (Lokayukt) নিয়োগ নিয়ে বৈঠক (Meeting) ডাকা হয়েছে নবান্নে (Nabanna)। বৈঠকে উপস্থিত থাকবেন বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। বৈঠকে আমন্ত্রণ জানানো হয়েছে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকেও (Suvendu)। যদিও শুভেন্দু অধিকারী বৈঠকে যোগ দেবেন না বলেই জানিয়ে দিয়েছেন। রাজ্য সরকারের অসহযোগিতা এবং রাজ্যপালের নির্দেশ না মানার কারণেই তিনি ওই বৈঠকে যোগ দেবেন না বলে জানিয়ে দিয়েছেন।

রাজ্যে লোকায়ুক্ত পদে অবসরপ্রাপ্ত বিচারপতি সমরেশ বন্দ্যোপাধ্যায়ের মেয়াদ ফুরানোর পর কে হবেন নতুন লোকায়ুক্ত, তা নিয়েই আজ বৈঠক হবে। কিন্তু বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Bandyopadhyay) মুখোমুখি হচ্ছেন না বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এখানে পদাধিকার-বলে রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়, পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। কিন্তু আজকের বৈঠক নিয়ে রাজ্যের বিরোধী দলনেতা স্পষ্ট জানিয়ে দিয়েছেন, ১৫ মিনিটের ওই ‘প্রহসনের’ বৈঠকে থাকবেন না তিনি। বৈঠক বয়কট করার সিদ্ধান্ত শুভেন্দু অধিকারীর। এ ব্যাপারে তিনি ট্যুইটও করেছেন।

লোকায়ুক্ত হল রাজ্যস্তরে গঠিত একটি দুর্নীতিবিরোধী সংস্থা। যাদের কাজ হল, যে সমস্ত সরকারি কর্মচারীর বিরুদ্ধে অনিয়ম এবং কুশাসনের অভিযোগ রয়েছে, সেগুলির দ্রুত তদন্ত করে অপরাধীদের বিচার ব্যবস্থার সম্মুখীন করা এবং যথাযোগ্য শাস্তির ব্যবস্থা করে জনসাধারণের ক্ষোভ প্রশমিত করা।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন