০২ মার্চ, ২০২৪

Insaaf Brigade: বিজেপি-তৃণমূলের দুর্নীতি নিয়ে সরব, ব্রিগেডে টেস্ট খেলার বার্তা মীনাক্ষীর
CN Webdesk      শেষ আপডেট: 2024-01-07 18:31:13   Share:   

চুরি, দুর্নীতিতে ছেয়ে গেছে এই বাংলা। এই অবস্থায় ইনসাফের দাবিতে শুরু হয়েছিল ইনসাফ যাত্রা। সেই যাত্রার পর রবিবার ব্রিগেডের ময়দানে সমাবেশ ডিওয়াইএফআইয়ের। তরুণ প্রজন্মকে সামনে রেখেই এই সমাবেশের আয়োজন সিপিএম-এর যুব সংগঠনের। ব্রিগেডের মঞ্চ থেকে এদিন নাম না করে তৃণমূলকে বিঁধলেন ডিওয়াইএফআই-এর রাজ্য সম্পাদক মীনাক্ষী মুখোপাধ্যায়। তাঁর হুঙ্কার, যে মাঠে বলেছিল খেলা হবে, তার দখল নিতে এসেছি।

তিনি বলেন, ইনসাফ যাত্রা শেষ হলেও লড়াই শেষ হয়নি। এদিন ব্রিগেডর মঞ্চ থেকে বেসরকারিকরণ সহ একাধিক ইস্যুতে কেন্দ্রের মোদী সরকারের বিরুদ্ধে সুর চড়ান ডিওয়াইএফআই নেত্রী। পাশাপাশি, চাকরি চুরি, আবাস যোজনার টাকা চুরি সহ একাধিক ইস্যুতে তৃণমূল সরকারকেও একহাত নেন মীনাক্ষী। বলেন, মানুষ অনেক আশা নিয়ে তৃণমূল সরকারকে ভোট দিয়েছিল। কিন্তু তাঁদের সেই আশা পূরণ হয়নি।

রাজনীতির লড়াই। তার চেয়েও বেশি সমাজ বদলের লড়াই। এই লড়াইয়ের কথা বলতে গিয়েই ক্রিকেটের তুলনা টানলেন। বললেন, "টি-টোয়েন্টি নয়, টেস্ট ম্যাচ খেলতে হবে। অর্থাৎ আমাদের লড়াই এখানেই শেষ হবে না। গোটা সিস্টেম বদলে দেওয়ার লড়াইয়ে নেমেছি। রাজ্যের নানা প্রান্ত থেকে মানুষজন আমাদের এই লড়াইয়ে শামিল হোন, আজ এটাই চাইছি আপনাদের থেকে।”

মীনাক্ষীর কথায়, "কে বলছে বামপন্থীরা শূন্য? আরে ওদের তো শূন্যের শক্তি সম্পর্কে ধারণা নেই। শূন্যরা যদি দখলদারির লড়াইয়ে নামে, তাহলে কী হবে, ওদের জানা নেই। আসলে ওরা বামপন্থীদের শক্তিকে ভয় পেয়েছে। আপনাদের কাছে আবেদন, বাঁচতে চাইলে লড়াইয়ে শামিল হোন, ময়দানে আসুন। লড়াইটা নীতির, লড়াইটা আদর্শের।”

সামনেই লোকসভা নির্বাচন। তার আগে রবিবার ব্রিগেডের মঞ্চ থেকে আগামি দিনের লড়াইয়ের সুর বেঁধে দেন ডিওয়াইএফআই-এর রাজ্য সম্পাদক মীনাক্ষী মুখোপাধ্যায়। আসন্ন লোকসভা নির্বাচনের প্রচারে বামেরা যে চুরি, দুর্নীতির মতো ইস্যুগুলোকেই হাতিয়ার করবে, তার ইঙ্গিত এদিন দিয়ে রাখলেন ডিওয়াইএফআই নেত্রী। তাঁদের সেই প্রচারের কোন ফল হয় কিনা, সেটাই এখন দেখার।


Follow us on :