২৫ এপ্রিল, ২০২৪

Manik: নিয়োগ দুর্নীতি মামলায় এবার জেলে মানিকের পরিবার! স্ত্রী-পুত্রর ৬ মার্চ অবধি হেফাজত
CN Webdesk      শেষ আপডেট: 2023-02-23 10:40:25   Share:   

নিয়োগ দুর্নীতি মামলায় (Education Case) এবার গ্রেফতার হলেন শতরূপা ভট্টাচার্য এবং শৌভিক ভট্টাচার্য। এই দু'জন সম্পর্কে জেলবন্দি প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্যর (Manik Bhattacharya) স্ত্রী এবং পুত্র। আগামি ৬ মার্চ পর্যন্ত তাঁদের জেল হেফাজতের নির্দেশ দিয়েছে ব্যাঙ্কশাল আদালত (Bankshal Court)। এ প্রসঙ্গে উল্লেখ্য, নিয়োগ দুর্নীতি মামলায় তৃণমূল (TMC MLA) বিধায়ক মানিকের গ্রেফতারির পর ইডি একটা সাপ্লিমেন্টরি চার্জশিট জমা দিয়েছে। সেই চার্জশিটে শতরূপা এবং শৌভিক ভট্টাচার্যর নাম আছে। সেই চার্জশিটের সূত্র ধরে বুধবার ইডির (ED) বিশেষ আদালতে হাজিরা দেন শতরূপা-শৌভিক। আদালতে আগাম জামিনের আবেদন জানান দু’জনই। সেই আবেদন এদিন খারিজ করেছেন বিচারক শুভেন্দু সাহা।

মানিকের স্ত্রী-পুত্রর তরফে আইনজীবী আদালতে দাবি করেন, 'সমনের ভিত্তিতে তাঁর মক্কেলরা নিজে থেকেই হাজিরা দিয়েছেন। গ্রেফতার করে তাঁদের আনতে হয়নি। ইডির তদন্তেও তাঁরা সহযোগিতা করছেন। জামিনের জন্য যেকোনও শর্ত তাঁরা মানতে রাজি।' 

কিন্তু শতরূপা ও শৌভিকের জামিনের বিরোধিতা করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা জানায়, 'মানিকের কাজ সংক্রান্ত তথ্য জানতেন তাঁর স্ত্রী। দুর্নীতিতে তাঁরও ভূমিকা থাকতে পারে। তাছাড়া, মৃত এক ব্যক্তির সঙ্গে মানিকের স্ত্রীর যে জয়েন্ট অ্যাকাউন্টের হদিশ মিলেছে, তাতে দুর্নীতির টাকা থাকতে পারে।' এই সম্ভাবনা উসকে মানিকের স্ত্রী-পুত্রের জামিনের বিরোধিতা করে কেন্দ্রীয় সংস্থা।

ইডি এদিন আদালতে দাবি করেছে, শৌভিক পড়াশোনার সূত্রে ইংল্যান্ডে দীর্ঘ দিন ছিলেন। রেসিডেন্সিয়াল ভিসায় তিনি ইংল্যান্ডে গিয়েছিলেন। সম্পত্তি সংক্রান্ত বিষয়েই এই ভ্রমণ বলে অনুমান তদন্তকারীদের।


Follow us on :