২৫ এপ্রিল, ২০২৪

Traffic: ট্রাফিক আইন ভাঙায় নাকা চেকিংয়ে কেস, অজয়নগরে পুলিসকে নিগ্রহ-ধাক্কা
CN Webdesk      শেষ আপডেট: 2022-12-30 20:19:31   Share:   

অজয় নগর মোড়ে বৃহস্পতিবার রাতে স্থানীয়দের হাতে শারীরিকভাবে আক্রান্ত এবং নিগৃহীত এক পুলিস (Kolkata Police) অফিসার। নাকা চেকিং (Naka Checking) চলাকালীন ট্রাফিক আইন ভাঙায় এক বাইকারকে কেস দিতেই ঝামেলার সূত্রপাত। যদিও পুলিস নিগ্রহের (Assaulted to Police) ঘটনায় গ্রেফতার ৪। জানা গিয়েছে, আক্রান্ত পুলিসকর্মীকে আহত হয়েছেন। অভিযুক্তদের শারীরিক নিগ্রহের তাঁর দেহে চোট লেগেছে। বৃহস্পতিবার রাত ১০টা নাগাদ সার্ভে পার্ক থানা এবং পূর্ব যাদবপুর ট্রাফিক গার্ডের যৌথ নাকা চেকিং চলছিল। অজয় নগর মোড়ে সেই সময় ঘটে এই পুলিসকে হেনস্থার ঘটনা।

পুলিস সূত্রের খবর, একজন বাইকার হেলমেট না পরায় তাঁর সঙ্গে বচসায় জড়ান কর্তব্যরত পুলিসকর্মীরা। ফলে মোটর ভেহিকেল আইন মোতাবেক তাঁর নামে কেস দেওয়া হয়। এরপরেই ঘতনাস্থলে কয়কেজন স্থানীয়কে নিয়ে এসে হাজির হয়েছিলেন ওই বাইকার। আক্রান্ত পুলিসকর্মীকে নিগ্রহ শুরু করেন তাঁরা।

সূত্রের দাবি, অন্তত ১৫ জন এসে দাবি করেন তাঁরা স্থানীয়। কেন স্থানীয়দের বিরুদ্ধে এভাবে কেস দিচ্ছে পুলিস? এই প্রশ্ন করতে থাকেন অভিযুক্তরা। এই বচসার মধ্যেই ৪ জন অন ডিউটি পুলিসকর্মীর বিরুদ্ধে অশ্রাব্য শব্দ ব্যবহার করে তাঁকে ধাক্কা মারেন। এতেই পড়ে গিয়ে সামান্য চোট পান ওই ট্রাফিক অফিসার। সুমন কল্যাণ ঢাক নামে ওই পুলিসকর্মীকেই সঙ্গে সঙ্গেই স্থানীয় হাসপাতালে পাঠানো হয়। প্রাথমিক চিকিৎসার পর তাঁকে ছেড়ে দেওয়া হয়েছে।

ঘটনাস্থল থেকেই চার জনকে কর্তব্যরত পুলিসকর্মীকে শারীরিক নিগ্রহের দায়ে গ্রেফতার করা হয়েছে। ধৃতরা হলেন বলাই দাস, পানু কুন্ডু, আদিত্য সাহা এবং পলাশ হালদার। পুলিস সূত্রের খবর, জমায়েত করা স্থানীয়দের মধ্যে অধিকাংশ মদ্যপ অবস্থায় ছিলেন। ধৃতদের বিরুদ্ধে আইপিসির একাধিক ধারায় মামলা রুজু করে শুক্রবার কোর্টে তোলা হয়েছে।


Follow us on :