ব্রেকিং নিউজ
Kolkata-Police-gearing-up-for-provides-proper-security-to-citizens-during-new-year-celebration
Kolkata: বর্ষশেষ এবং নববর্ষ উদযাপনে শহরের নিরাপত্তা ঢেলে সাজাচ্ছে লালবাজার

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-12-31 13:04:11


করোনার প্রকোপ কাটিয়ে এবছর বড়দিনে (Christmas Day) মানুষের ঢল নেমেছিল রাস্তায়। আর তা সামাল দিতে কার্যত হিমশিম খেতে হয়েছে পুলিসকে (Kolkata Police)। ফের করোনা সংক্রমণ বাড়ছে। সে কথা মাথায় রেখে বিপুল ভিড় ও অপ্রীতিকর ঘটনা রুখতে বর্ষবরণের (New Year 2023) রাতে শহরের নিরাপত্তায় মোতায়েন থাকছে ২৫০০ পুলিস। আর বছরের প্রথমদিন ১ জানুয়ারিতে থাকবে ২৩০০ পুলিস।

বড়দিন হোক বা বর্ষশেষ বা বর্ষবরণ কলকাতাবাসীর অন্যতম পছন্দের জায়গা পার্ক স্ট্রিট।  সেজন্য বেশি সংখ্যক পুলিস মোতায়েন করা হয়েছে পার্ক স্ট্রিট ও সংলগ্ন অঞ্চলে। পার্ক স্ট্রিটের জন্য খোলা হয়েছে কন্ট্রোল রুম। বর্ষবরণের রাতে মোট ৬টি সেক্টরে ভাগ করা হয়েছে পার্ক স্ট্রিটকে। নজরদারিতে থাকছেন ১১ জন ডিসি। রবিবার ১লা জানুয়ারি ৪টি সেক্টর করা হয়েছে। নববর্ষের দিন দায়িত্বে থাকছেন ৭ জন ডিসি। ১১টি ওয়াচ টাওয়ার থেকে নজরদারি চালানো হবে বলে জানা গিয়েছে। এমনকি ড্রোনের ব্যবস্থাও রাখা হয়েছে। শহরজুড়ে ৫৮টি পিসিআর ভ্যান রাখা হয়েছে নজরদারির জন্য। তার মধ্যে কেবল পার্ক স্ট্রিট চত্বরে থাকছে ২৩টি পিসিআর ভ্যান।

সাহায্যপ্রার্থীদের জন্য ১৫টি পুলিস অ্যাসিস্ট্যান্ট বুথ করা হয়েছে। ৭টি অ্যাম্বুলেন্সের ব্যবস্থা রাখা হয়েছে। ৯৭ পয়েন্টে থাকছে নাকা চেকিং। অপ্রীতিকর ঘটনা রুখতে ২০টি মোটর সাইকেলে করে পুলিস টহলদারি চালাবে। বিশেষ কুইক রেসপন্স টিম থাকছে ২টি।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন