২১ এপ্রিল, ২০২৪

Gardenreach: গার্ডেনরিচকাণ্ডে বাড়ল মৃতের সংখ্য়া, ঘটনাস্থল পরিদর্শনে কলকাতা পুরসভার বিল্ডিং বিভাগের কর্তা
CN Webdesk      শেষ আপডেট: 2024-03-20 13:11:37   Share:   

গার্ডেনরিচে বিপর্যয়ের ঘটনায় মৃতের সংখ্য়া বেড়ে দাঁড়িয়েছে ১০। গতকাল অর্থাৎ মঙ্গলবার ধ্বংসস্তূপ থেকে মৃত অবস্থায় এক ব্য়ক্তিকে উদ্ধার করা হয়। কিন্তু মঙ্গলবার রাতের পর থেকে বন্ধ রয়েছে উদ্ধারকাজ। আজ, বুধবার ভোররাত থেকে বৃষ্টি শুরু হওয়ায় ব্যাহত ছিল উদ্ধারকাজ। বৃষ্টির পরিমাণ একটু কমতেই ঘটনাস্থলে এসে পৌঁছন এনডিআরএফের কর্মীরা। 

এদিন সকালে গার্ডেনরিচে ভেঙে পড়া বহুতল ও তার পার্শ্ববর্তী বাড়িগুলির খতিয়ে দেখতে যান কলকাতা পুরসভার বিল্ডিং বিভাগের এক অধিকর্তা। গতকাল অর্থাৎ মঙ্গলবার কলকাতা পুরসভার বিল্ডিং বিভাগের চার অধিকর্তা এসে গোটা এলাকা পরিদর্শন করে গিয়েছেন। জানা গিয়েছে, নির্মীয়মাণে গাফিলতির কারণে এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার, অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার এবং সাব অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ারদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করতে চলেছে কলকাতা পুরসংস্থা।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, যে জায়গায় দুর্ঘটনা ঘটেছে। সেই জায়গায় জলাশয় ছিল। এলাকার সবাই সমস্ত কিছু জানে। কিন্তু কোন অভিযোগ করার সাহস নেই। গার্ডেনরিচের বাড়িগুলি একে অন্যের গায়ে হেলে রয়েছে। যা দেখার পরেও মানুষের কোনও হেলদোল নেই। এভাবেই আতঙ্কের মধ্য়েই বসবাস করছেন মানুষজন। দুর্ঘটনার তিন দিন কেটে গেলেও ভয়াবহ সোমবারের সেই রাতের স্মৃতি ভুলতে পারছেন না স্থানীয়রা। হাসপাতাল সূত্রে খবর, এসএসকেএম হাসপাতালে যে তিনজন ভর্তি রয়েছেন তাঁদের শারীরিক অবস্থা বর্তমানে স্থিতিশীল। আগের থেকে অনেকটাই উন্নতি হয়েছে তাঁদের স্বাস্থ্যের।


Follow us on :