ব্রেকিং নিউজ
  বিধ্বংসী আগুনে পুড়ে ছাই মোটর যন্ত্রাংশের দোকান, ক্ষতি কয়েক লক্ষ টাকার জিনিস, চাঞ্চল্য বসিরহাটে     মহেশতলায় ভোররাতে কাপড়ের গোডাউনে আগুন, চাঞ্চল্য  
Kolkata-Metro-will-run-whole-night-due-to-Durga-Puja-2022-
Metro: পুজোর তিন দিন দক্ষিণেশ্বর থেকে নিউ গড়িয়া সারারাত মেট্রো, দেখুন ঘোষিত টাইম টেবিল

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-09-28 19:05:20


পুজোর তিন দিন সারারাত মেট্রো (Kolkata Matro)। সুখবর জানাল কলকাতা মেট্রো। সপ্তমী, অষ্টমী এবং নবমী পর্যন্ত দুপুর একটা থেকে ভোর ৪টে (Night Long Service) পর্যন্ত মেট্রো চলবে দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ লাইনে। পাশাপাশি ইস্ট-ওয়েস্ট মেট্রো (East-West Metro) এই তিন দিন চলবে মধ্য রাত পর্যন্ত। ইস্ট ওয়েস্ট মেট্রোর প্রথম ট্রেন দুপুর ১১টা ৫৫ মিনিট, শেষ ট্রেন রাত ১১.৩৫ মিনিট।  যাত্রী সুবিধার কথা মাথায় রেখে ও ভিড় সামলানোর জন্য এই প্রস্তুতি মেট্রো কর্তৃপক্ষের।

ইতিমধ্যে পুজোর শপিংয়ের কথা মাথায় রেখে ৪ সেপ্টেম্বর থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত শনি এবং রবিবার বেশি মেট্রো চালিয়েছে কলকাতা মেট্রো। এবার পুজোর ক্রাউড ম্যানেজমেন্ট এবং রাতভর বাঙালির ঠাকুর দেখার আনন্দে উৎসাহ দিতে এই সিদ্ধান্ত।

চলতি মাসের শুরুতেই কলকাতা মেট্রোর তরফে পুজো উপহার দেওয়া হয়েছিল। সে সময় বলা হয়েছিল, সপ্তমী, অষ্টমী, নবমী মেট্রো চলবে দুপুর ১২টা থেকে মধ্যরাত ১২টা পর্যন্ত। দশমীতে মেট্রো চলবে দুপুর ১২টা থেকে রাত ৮টা অবধি৷ সেপ্টেম্বরের শুরুতেই এই ঘোষণা করেছিল কলকাতা মেট্রো।

পাশাপাশি পুজোর কেনাকাটার ভিড় সামাল দিতে প্রাক-পুজোয় বেশি মেট্রো চালানোর সিদ্ধান্ত হয়েছিল। শনিবার অর্থাৎ ৩ সেপ্টেম্বর থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত উত্তর-দক্ষিণ মেট্রো করিডোরে শনি ও রবিবারও বিশেষ মেট্রো পরিষেবা দিয়েছিল। সে সময় জানা গিয়েছিল, প্রাক-পুজো বিশেষ পরিষেবা দিতে শনিবার আপ এবং ডাউন মিলিয়ে ২৮২টি ট্রেন চলবে। পাশাপাশি রবিবার ১৬৪টি মেট্রো চলবে আপ এবং ডাউনে। ৩, ৪ সেপ্টেম্বর, ১০, ১১ সেপ্টেম্বর, ১৭, ১৮ সেপ্টেম্বর এবং ২৪,২৫ সেপ্টেম্বর এই অতিরিক্ত পরিষেবা মিলেছে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন