ব্রেকিং নিউজ
  বেপরোয়া ট্রাক্টরের ধাক্কায় মৃত সাইকেল আরোহী, উত্তেজনা দুর্গাপুরে     মধ্যরাতে ডোমজুড়ের একটি লরির গ্যারেজে হঠাৎ অগ্নিকাণ্ড, আতঙ্ক     ভাটাপাড়ায় এক স্বর্ণ ব্যবসায়ীকে ধারালো অস্ত্র দিয়ে খুনের চেষ্টার অভিযোগ দুই দুষ্কৃতীর বিরুদ্ধে     বৌভাতের অনুষ্ঠান থেকে ফেরার পথে খড়্গপুরে দুর্ঘটনার কবলে যাত্রী বোঝাই বাস! গুরুতর আহত ১০ জন  
Kolkata-Metro-started-trial-run-form-Kavi-Subhas-to-Ruby-More-Metro-on-Saturday
Ruby: নির্বিঘ্নে কবি সুভাষ-রুবি মোড় মেট্রোর ট্রায়াল রান, বছর শেষের আগেই যাত্রী বহনের সম্ভাবনা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-09-24 14:07:10


নিউ গড়িয়া-রুবি মোড় (New Garia-Ruby More) অর্থাৎ কবি সুভাষ-হেমন্ত মুখোপাধ্যায় পর্যন্ত মেট্রোর ট্রায়াল রান (Metro Trial Run)। শনিবার এই রুটে একটি নন-এসি রেক চালায় কলকাতা মেট্রো (Kolkata Metro)। রীতিমতো ফুল-বেলুনে সাজানো এই ট্রেন ৬ কিমি পথে পাঁচটি স্টেশন পার করে। এই রুটে মেট্রো পরিষেবা চালুর দায়িত্বপ্রাপ্ত সংস্থা রেল বিকাশ নিগম লিমিটেড (RVNL) জানিয়েছে, সব কিছু ঠিক ভাবে চললে চলতি বছর শেষেই যাত্রীদের জন্য এই রুটে মেট্রো চালানো সম্ভব হবে।

কবি সুভাষ থেকে হেমন্ত মুখোপাধ্যায় বা রুবি মোড় পর্যন্ত রুটে পাঁচটি স্টেশন-- কবি সুভাষ, সত্যজিৎ রায়, জ্যোতিরিন্দ্র নন্দী, কবি সুকান্ত এবং হেমন্ত মুখোপাধ্যায়। তবে এদিন রানের শুরুতেই বিপত্তি বাড়ায় ট্রায়াল রেকটি। স্টেশন ছাড়ার কিছু সময় পরেই তীব্র শব্দ করে থেমে যায়। মেট্রোর ইঞ্জিনিয়াররা রিস্থিতি পর্যালোচনা করে লাইনের বিদ্যুৎ সংযোগ বন্ধ করেন। তাঁরা জানান, যান্ত্রিক গোলযোগেই এমন ঘটেছে। তবে এই সমস্ত ত্রুটি খুব দ্রুত মেরামত করেই যাত্রীদের এই পরিষেবা চালু করে দেওয়া হবে। সেই গোলযোগ সারিয়ে প্রায় ৬ কিমি রাস্তা নির্বিঘ্নেই পৌঁছয় মেট্রো।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন