২৬ এপ্রিল, ২০২৪

Metro: পাতাল রেলের লাভের অঙ্ক ৫ কোটি পার! পুজোর ৫ দিন ৩৯ লক্ষের বেশি যাত্রী বহন মেট্রোর
CN Webdesk      শেষ আপডেট: 2022-10-06 18:36:40   Share:   

পুজোর ছয় দিন ৩৯ লক্ষের বেশি যাত্রী বহন করেছে কলকাতা মেট্রো (Kolkata Metro)। রীতিমতো প্রেস বিবৃতি দিয়ে জানালো কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষ। পঞ্চমী-দশমী (Durga Puja 2022) পর্যন্ত ৩৯ লক্ষ ২০ হাজার ৭৮৯ জন যাত্রী মেট্রো ব্যবহার করেছেন। কলকাতা মেট্রোর উত্তর-দক্ষিণ শাখা (দক্ষিণেশ্বর-নিউ গড়িয়া) ব্যবহার করেছে ৩৭ লক্ষ ৪১ হাজার ৩৬১ জন। আর ইস্ট-ওয়েস্ট মেট্রো বহন করেছে ১ লক্ষ ৭৯ হাজার ৪২৮ জন যাত্রী। কলকাতা পরিবহণের মেরুদণ্ড হিসেবে পরিচিত পাতাল রেলের এই ছয় দিনে আয় হয়েছে ৬ কোটি ০৬ লক্ষ ৯৪ হাজার ০৫৬ টাকা।

জানা গিয়েছে, উত্তর-দক্ষিণ মেট্রো আয় করেছে ৫ কোটি ৭৯ লক্ষ ৯০ হাজার ৭১৬ টাকা। ইস্ট-ওয়েস্ট মেট্রোর আয় ২৭ লক্ষ ০৩ হাজার ৩৪০ টাকা। স্মার্ট কার্ড, টোকেন, কার্ড রিচার্জ পরিষেবার মাধ্যমে এই আয়ের অঙ্ক ঝুলিতে ভরেছে কলকাতা মেট্রো।

এদিকে, দুবছর পর অতিমারী বিধিনিষেধ না থাকায় পুজোর তিন দিন ভোররাত পর্যন্ত মেট্রো চলেছে। সপ্তমী, অষ্টমী, নবমী দুপুর একটা থেকে পরের দিন ভোর ৪টে পর্যন্ত চলেছে মেট্রো। ইস্ট-ওয়েস্ট মেট্রো চলছে মধ্যরাত পর্যন্ত। পুজোর ক্রাউড ম্যানেজমেন্ট এবং রাতভর বাঙালির ঠাকুর দেখার আনন্দে উৎসাহ দিতে এই সিদ্ধান্ত নিয়েছিল কলকাতা মেট্রো। এমনটাই মেট্রো রেল ভবন সূত্রে খবর।


Follow us on :