ব্রেকিং নিউজ
Kolkata-High-Court-removes-Maneka-Gambhirs-safe-gurad-over-ED-proceddings
Menoka: কয়লা-কাণ্ডে মেনকা গম্ভীরের রক্ষাকবচ তুললো হাইকোর্ট, ইডির রাস্তা ফাঁকা?

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2023-01-06 15:41:45


কয়লা পাচার-কাণ্ডে (Coal Smuggling) অর্থ তছরুপের অভিযোগে ইডির একটি নোটিশকে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন মেনকা গম্ভীর (Menoka Gambhir)। সেই নোটিশে তাঁকে তলব করে কেন্দ্রীয় সংস্থা (ED Notice)। সেই তলবের বিরোধিতায় হাইকোর্টে (Calcutta High Court) আবেদন করা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্যালিকাকে আদালত রক্ষাকবচ দিয়েছিলে। সেই রক্ষাকবচে উল্লেখ ছিল, মেনকা গম্ভীরের বিরুদ্ধে কোনও কড়া আইনি পদক্ষেপ নিতে পারবে না ইডি। এবার মেনকার সঙ্গে থাকা সেই রক্ষাকবচ প্রত্যাহার করল কলকাতা হাইকোর্ট। যেহেতু ইডির জারি করা তলব নোটিশের সময়সীমা পেরিয়েছে, তাই এখন আর রক্ষাকবচের দরকার নেই।

এই যুক্তি দেখিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্যালিকার সঙ্গে থাকা রক্ষাকবচ প্রত্যাহার করলেন বিচারপতি রাজাশেখর মান্থা। যতদিন নোটিশের মেয়াদ, ততদিন রক্ষাকবচ। নয়তো সেই রক্ষাকবচের অপব্যবহার হতে পারে। এমনটাই আদালতে সূত্রে খবর।

নতুন করে ইডি যদি তাঁকে কোনও নোটিস পাঠায়, তিনি আদালতে দ্বারস্থ হলে ফের রক্ষাকবচ পেতে পারেন। এমনটাই মেনকা গম্ভীরকে জানান বিচারপতি রাজাশেখর মান্থা। আদালতের এই নির্দেশের পর অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্যালিকার সঙ্গে কোনও রক্ষাকবচ রইল না। তাই ইডি তাঁকে নোটিস পাঠিয়ে এই মুহূর্তে জিজ্ঞাসাবাদ করতেই পারে। সেক্ষেত্রে হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের নির্দেশের বিরোধিতা করে মেনকা গম্ভীর ডিভিশন বেঞ্চে যাবে কিনা সেটা আগামির বিষয়।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন