ব্রেকিং নিউজ
   বাজা কদমতলা ঘাটে উদ্ধার অজ্ঞাত পরিচয়ের দেহ     মাল নদীতে হড়পা বানে ভেসে গেল বহু মানুষ, এখনও পর্যন্ত মৃত ৮  
KMC-celebrates-Viswakarma-Puja-with-help-of-hindu-and-muslim-staffers-
Viswakarma: পুরসভায় আতাউর-তাজমূলদের পুজো আয়োজন, লেকটাউনে ঘুড়ি উড়ালেন মন্ত্রী সুজিত

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-09-17 16:44:17


রাজ্যব্যাপী পুজোর (Durga Puja 2022) গন্ধ। বিশ্বকর্মা পুজো (Viswakarma Puja) মানেই মায়ের আগমনের প্রহর গোনা। আর শনিবার দার্জিলিং থেকে হিঙ্গলগঞ্জ যন্ত্রের দেবতার পুজোয় মেতে রইল। পিছিয়ে নেই কলকাতা পুরসভা (KMC), মন্ত্রী সুজিত বসু এবং পরিষদীয় মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। ছোট লালবাড়ির পুজোয় এবার সর্ব ধর্ম সমন্বয় দেখা গিয়েছে। পুরসভার নিকাশি বিভাগের সহ-ইঞ্জিনিয়ার আতাউর রহমান এবং তাজমূল হোসেন আয়োজন করেছিলেন বিশ্বকর্মা পুজোর। সেই আনন্দে শামিল হতে সপরিবারে হাজির ছিলেন মেয়র পারিষদ (নিকাশী) তারক সিং।

শুধু তারক সিং নয় আনন্দ ভাগ করে নিতে হাজির ছিলেন ডিজি (নিকাশি) শান্তনু ঘোষ-সহ বিভাগীয় আধিকারিক এবং কর্মীরা। এদিন তারকবাবু জানান, বাংলায় হিন্দু-মুসলিম সম্প্রীতি আমাদের সংস্কৃতির অঙ্গ। চিরকাল ধরেই বাংলায় ধর্মবর্ণ নির্বিশেষে সব ধর্মের উৎসব পালন করা হয়। পুরসভায় পুজো আয়োজনের অন্যত্ম উদ্যোক্তা তাজমূল জানান, বিশ্বকর্মা পুজোর আয়োজনে যুক্ত থাকতে পেরে আমি খুশি। প্রতিবার তাঁদের উদ্যোগেই পুজোর আয়োজন চলছে। একমাত্র বাংলায় সর্বধর্ম সম্প্রীতির নজির সবচেয়ে বেশি।

এদিকে, বিশ্বকর্মা পুজো উপলক্ষ্যে ঘুড়ি উড়নোয় মাতলেন দমকলমন্ত্রী সুজিত বসু। লেকটাউন শ্রীভূমি এলাকায় মন্ত্রীর বাসভবনের কাছে এক আবাসনের ছাদ থেকে ঘুড়ি উড়ান তিনি। তাঁকে অন্য ঘুরিকে ভো-কাট্টা করতেও দেখা গিয়েছে। এক কথায় এলাকার বাসিন্দা থেকে বন্ধুদের নিয়ে বিশ্বকর্মা পুজোয় মেতে উঠলেন মন্ত্রী সুজিত বসু।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন