২০ এপ্রিল, ২০২৪

CBI: সিবিআইয়ের আইও-র সঙ্গে কথা, নিয়োগ দুর্নীতির তদন্তে সন্তোষ প্রকাশ জাস্টিস গাঙ্গুলির
CN Webdesk      শেষ আপডেট: 2022-11-07 17:01:52   Share:   

টেট মামলার (TET Case) ওএমআর শিট বা উত্তরপত্র (OMR Sheet) সংক্রান্ত সিবিআইয়ের রিপোর্ট জমা নিল না কলকাতা হাইকোর্ট (Calcutta High Court)। কেন্দ্রীয় সংস্থাকে (CBI) বরং পূর্ণাঙ্গ রিপোর্ট জমা দিতে বলেছে আদালত। এই প্রসঙ্গে উল্লেখ্য, ওএমআর শিট নষ্টের ঘটনায় পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্যকে সিবিআই জেরা করতে পারবে। এই নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ পর্ষদের প্রাক্তন সভাপতি। ১৮ নভেম্বর রয়েছে শীর্ষ আদালতে শুনানি। তাই সিবিআইয়ের মুখবন্ধ খামে জমা রিপোর্ট গ্রহণ করল না হাইকোর্ট।

এদিকে, নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআইয়ের কাজের ভূয়সী প্রশংসা বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের। সোমবার সিবিআইয়ের আইও-কে ডেকে ব্যক্তিগত ভাবে কথা বলেন বিচারপতি। তিনি জানান, প্রথম দিকেই আমি দুর্নীতি লক্ষ্য করেছিলাম। তাই আমি সিবিআইকে দায়িত্ব দিয়েছিলাম। আমি নির্দেশ দিতে পারি, কিন্তু প্রধান কাজ করতে হবে সিবিআইকে। আমি চাই সিবিআই এই কাজটা দায়িত্ব নিয়ে করবে। সিবিআইয়ের পতাকা মাথা উঁচু করে উড়ুক, আমি এটাই চাই। আমি কিছু মন্তব্য করি আমার উদ্বেগ থেকে।

তাঁর মন্তব্য, 'আমাকে নিয়ে অনেকের বিড়ম্বনা রয়েছে। কিন্তু আমি কাজ করছি বঞ্চিতদের জন্য। আমি চাই এটা ওরা বুঝুক, যে আমি এই কাজ করছি রাজ্যের ভবিষ্যতের জন্য। আর ওই বঞ্চিত চাকরিপ্রার্থীদের জন্য এই ধরনের সিদ্ধান্ত নিই। আমি বিচারের দায়িত্ব পালন করছি, সিবিআইয়ের তদন্তে আপাতত খুশি। সিবিআই ভালো কাজ করছে।'


Follow us on :