১৯ এপ্রিল, ২০২৪

Justice: 'দুর্নীতির বিরুদ্ধে জাস্টিস গাঙ্গুলির সঙ্গে আমিও লড়াইয়ে', বিস্ফোরক জাস্টিস বসু
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-29 16:41:45   Share:   

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের (Justice Abhijit Ganguly) পর এবার দুর্নীতির (Corruption) বিরুদ্ধে লড়াই ঘোষণা বিচারপতি বিশ্বজিৎ বসুর (Justice Basu)। এসএসসি নিয়োগ দুর্নীতি সংক্রান্ত সিবিআই রিপোর্ট খতিয়ে দেখে কলকাতা হাইকোর্টের বিচারপতি বসুর মন্তব্য, 'ভয়ঙ্কর পরিসংখ্যান। এই পরিসংখ্যান হিমশৈলের চূড়ামাত্র। বাকিটা জলের নিচে আছে। এরা শিক্ষক, এরা সমাজ গড়ে, এরা অন্য কোন পেশায় নেই!' তিনি জানান, ভবিষ্যতে ছাত্ররা শিক্ষকদের দিকে আঙ্গুল তুলবে, জিজ্ঞাসা করবে এঁরা কেমন শিক্ষক? আমি জানিনা এর শেষ কোথায়। আগে আবর্জনা পরিষ্কার করুন। গোটা নিয়োগ প্যানেল খারিজ করা উচিৎ। বিচারপতি বসুর মন্তব্য, 'সরকারি নিয়োগ প্রক্রিয়ায় অবৈধভাবে যুক্ত ব্যক্তিরা যাতে অংশগ্রহণ করতে না পারে, তার ব্যবস্থা করা উচিত। দুর্নীতিবাজদের ফল ভুগতে হবে।'

সদর্পে তাঁর ঘোষণা, 'বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এই দুর্নীতির বিরুদ্ধে লড়াই করছেন, আমিও তাতে সামিল হচ্ছি।' গ্রুপ-ডি নিয়োগ দুর্নীতির এক মামলায় এমন মন্তব্য করেছেন বিচারপতি বসু। এই মামলায় ১৮-ই নভেম্বরের মধ্যে সিবিআইকে পরবর্তী রিপোর্ট দিতে হবে। সেদিন এই মামলার পরবর্তী শুনানি।

এ প্রসঙ্গে উল্লেখ্য, এসএসসি শিক্ষক নিয়োগের নবম-দ্বাদশ শ্রেণির শিক্ষক এবং অশিক্ষক কর্মী নিয়োগে বুধবার আল্টিমেটাম দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বেআইনি ভাবে যারা নিয়োগ পেয়েছেন, ৭ নভেম্বরের মধ্যে তাঁরা ইস্তফা দিন। নয়তো কোর্ট এমন ব্যবস্থা নেবে, যাতে তাঁরা আগামি দিনে কোনও সরকারি চাকরি না পায়। এভাবেই সমঝে দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।


Follow us on :