১৮ এপ্রিল, ২০২৪

Metro: শুরু বহু প্রতীক্ষিত জোকা-তারাতলা মেট্রো! সাড়ে ৬ কিমি পথে ছয়টি স্টেশন
CN Webdesk      শেষ আপডেট: 2022-12-30 16:27:31   Share:   

শুক্রবার বন্দে ভারত এক্সপ্রেসের (Vande Bharat Express) সঙ্গেই চাকা গড়াল জোকা-তারাতলা মেট্রোর। দীর্ঘ সাড়ে ছয় কিমি এই পথে (Joka-Taratala Metro) রয়েছে ছয়টি স্টেশন। এই স্টেশনগুলো জোকা, ঠাকুরপুকুর, সখেরবাজার, চৌরাস্তা, বেহালা বাজার এবং তারাতলা। এই মেট্রো পরিষেবা চালুর সঙ্গেই জোকা থেকে শহর কলকাতার দুরত্ব অনেকটাই কমল। এমনটাই দাবি বেহালাবাসীর। এদিন হাওড়া স্টেশনের অনুষ্ঠান শেষে মেট্রো রেল কর্তা এবং সাংসদ সুকান্ত মজুমদারকে নিয়ে জোকা চলে আসেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব (Rail Minister Ashwini Vaishnav)। চেপে বসেন মেট্রোতে, সপার্ষদ তাঁকে নিয়ে তারাতলার দিকে ছুটতে শুরু করে মেট্রো। এদিন মেট্রোয় চড়ে স্থানীয় স্কুলের পড়ুয়ারা। তাঁদের হাতে থ্যাঙ্ক ইউ মোদীজি প্ল্যাকার্ড দেখা গিয়েছে।

তবে এদিন কোনও স্টেশনেই দাঁড়ায়নি এই রুটের প্রথম মেট্রো। রেলমন্ত্রী-সহ মেট্রোর অন্য কর্তাদের নিয়ে সোজা গিয়ে দাঁড়ায় তারাতলা স্টেশনে। জানা গিয়েছে, জোকা-তারাতলা এই রুটের ভাড়া ৫-২০ টাকা। সর্বোচ্চ ভাড়া ২০ টাকা, সর্বনিম্ন ৫ টাকা। শুক্রবার জোকা স্টেশনে মেট্রো স্মার্ট কার্ডের জি২০-এর প্রতীক দেওয়া নতুন নকশাও উন্মোচন করেন তিনি।

ধাপে ধাপে ধর্মতলা পর্যন্ত এই রুটের লাইন সম্প্রসারণ হবে। যদিও এখন এই রুটে একটাই ট্রেন চলবে। সেই ট্রেনই আবার তারাতলা থেকে যাত্রী নিয়ে জোকায় ফিরবে।


Follow us on :