ব্রেকিং নিউজ
Jawan-Akshay-looks-at-the-camera-and-shakes-hands-after-the-arrest
Park Street shootout: গ্রেফতারির পর ক্যামেরার দিকে তাকিয়ে হাত নাড়ায় ধৃত জওয়ান অক্ষয়

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-07 08:58:57


শনিবার সন্ধ্যায় খাস কলকাতায় ফের শুটআউটের (Shootout) ঘটনা। পার্ক সার্কাসের ঘটনার ফের পুনরাবৃত্তি। গুলির শব্দে আতঙ্ক পার্ক স্ট্রিটের (Kolkata Park Street) ভারতীয় জাদুঘর চত্বর। ইতিমধ্যেই কলকাতা পুলিসের পক্ষ থেকে গ্রেফতার করা হয় মূল অভিযুক্ত সিআইএসএফ (CISF) জওয়ান অক্ষয় কুমার মিশ্রকে। তদন্তে নেমেছে কলকাতা পুলিস।

সূত্রের খবর, এই সিআইএসএফ জওয়ান অক্ষয় মানসিক অবসাদে ভুগছিল। তার জেরেই এই ঘটনা বলে প্রাথমিক অনুমান। তবে এই ঘটনায় আতঙ্কিত স্থানীয়রা। তাঁরা জানান, এমন ঘটনা ক্যাম্পের ভিতরে ঘটেছে, যদি সেটা এলাকায় হয়ে থাকত তাহলে আরও বড়সড় দুর্ঘটনা ঘটে যেত পারত। শুধু তাই নয়, যদি এই ঘটনা অনিচ্ছাকৃত হত তাহলে ওই জওয়ানের মধ্যে ভয় কাজ করত, এমনটাই মত মানষিক বিশেষজ্ঞদের। কিন্তু শনিবার গ্রেফতারের পর ধৃত জওয়ান সংবাদমাধ্যমের ক্যামেরার দিকে তাকিয়ে হাত নাড়ায়। এছাড়াও তার যে শারীরিক ভঙ্গিমা ছিল তা দেখেই স্পষ্ট যে তার মধ্যে অস্বাভাবিক কিছু কাজ করছে, এমনটাই মনে করছেন এই ঘটনায় তদন্তকারী অফিসাররা। সমস্ত ঘটনার তদন্তে কলকাতা পুলিস।

সূত্র মারফত জানা যাচ্ছে, সম্প্রতি তার বাবা মারা গিয়েছিলেন। তিনি ছুটির আবেদন করেছিলেন কিন্তু তার ছুটি মঞ্জুর করা হয়নি। শুধু তাই নয় গত দুমাস ধরে তার সহকর্মীরা তাকে বিভিন্নভাবে উত্ত্যক্ত করতো। তাই তিনি যা করেছেন তাতে তার বিন্দুমাত্র অনুতাপ নেই। যদিও সিআইএসএফ সূত্রে জানা যাচ্ছে ছুটির আবেদন করলে তা মঞ্জুর হয় না এই ঘটনাটি প্রায় বিরল বলা চলে।

জানা গিয়েছে, সম্ভবত টার্গেট এই শ্যুটউটে মৃত এক এবং গুলিবিদ্ধ আরও এক। ওড়িশার ঢেঙ্কানলের বাসিন্দা ওই সিআইএসএফ জওয়ান নিজের রাইফেল থেকে গুলি চালান। সেই এলোপাথাড়ি গুলিতে পুলিসের গাড়ির কাঁচ এফোঁড়-ওফোঁড় করে গিয়েছে। এই ঘটনার সময় কিড স্ট্রিটে থাকা পথচারীরা আতঙ্কে ছোটাছুটি শুরু করেন। এই খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে আসে কলকাতা পুলিসের বিশাল বাহিনী। বুলেটপ্রুফ জ্যাকেট, কাঁদানে গ্যাস নিয়ে জাদুঘরের কাছে ওই ব্যারাকের সামনে জড়ো হতে থাকে পুলিস আধিকারিকরা। আসেন কলকাতা পুলিস কমিশনার বিনীত গোয়েল, যুগ্ম কমিশনার (অপরাধ) মুরলীধর। পরে জানা যায়, মৃতের নাম রঞ্জিত সারেঙ্গি, গুলিবিদ্ধ সুবীর ঘোষ এসএসকেএম ট্রমা কেয়ার সেন্টারে ভর্তি।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন