ব্রেকিং নিউজ
  পুজোর আগেই ফের দুইবঙ্গে বৃষ্টির পূর্বাভাস     নন্দীগ্রামে একটি বাড়ি থেকে উদ্ধার লক্ষাধিক টাকা, চাঞ্চল্য     শিলিগুড়ি মহাকুমার ফুলবাড়ী ঘোষপুকুর বাইপাস রাস্তায় টেলার ও ট্রাকের সংঘর্ষে ভয়াবহ দুর্ঘটনা, আশঙ্কাজনক অবস্থায় ৩     ক্যানিং-এ বাইক দুর্ঘটনায় মৃত্যু এক বৃদ্ধের, আটক বাইক চালক  
Independence-Day-Tableau-Durga-Puja-Lakshmi-Bhandar-Student-Credit-Card
Nabanna: স্বাধীনতা দিবসের ট্যাবলোয় দুর্গাপুজো, লক্ষ্মীর ভাণ্ডার, স্টুডেন্ট ক্রেডিট কার্ড..

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-08 17:12:18


আসন্ন ৭৫ তম স্বাধীনতা দিবস (Independence day)। প্রতিবারের মতো এবারও রেড রোডে (Red road) সেনাবাহিনীর কুচকাওয়াজে উদযাপিত হবে স্বাধীনতা দিবস। এবছর রাজ্য সরকার দুর্গাপুজোকে (durgapuja) ইউনেস্কোর (UNESCO) হেরিটেজ (heritage) স্বীকৃতি প্রদানের বিষয়টিকে আসন্ন স্বাধীনতা দিবসের কুচকাওয়াজেও তুলে ধরবে বলে সূত্রের খবর। এই বিষয়টিকে সামনে রেখে রাজ্যের তথ্য সংস্কৃতি দফতর একটি ট্যাবলো (tablo) তৈরির কাজ শুরু করেছে বলে ওই দফতর সূত্রে জানা গেছে। 

দুর্গা প্রতিমা, ঢাকি, ধুনুচি নাচের মতো পুজোর আঙ্গিক সেই ট্যাবলোটিতে ফুটিয়ে তোলা হচ্ছে। রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্পের সাফল্যকেও স্বাধীনতা দিবসের কুচকাওয়াজে ফুটিয়ে তোলার পরিকল্পনা নেওয়া হয়েছে। সমাজ কল্যাণ দফতর কন্যাশ্রী এবং লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পকে তুলে ধরে নিজেদের ট্যাবলো সাজাচ্ছে। উচ্চশিক্ষা দফতরের ট্যাবলোতে স্টুডেন্ট ক্রেডিট কার্ড প্রকল্পের কথা তুলে ধরা হচ্ছে। 

স্বাধীনতা দিবসের কুচকাওয়াজে তথ্য সংস্কৃতি দফতর এবার শ্রদ্ধাঞ্জলি নামের একটি বিশেষ ট্যাবলো প্রদর্শনের সিদ্ধান্ত নিয়েছে। যেখানে সম্প্রতি প্রয়াত সঙ্গীত জগতের তিন নক্ষত্র লতা মঙ্গেশকর, সন্ধ্যা মুখোপাধ্যায় ও বাপ্পি লাহিড়ির জীবন ও কীর্তিকে তুলে ধরা হচ্ছে। গত দুবছর কোভিডের কারণে স্বাধীনতা দিবসের অনুষ্ঠান ছিল আড়ম্বরহীন। তবে এবছর স্বাধীনতার ৭৫ বছর উদযাপন উপলক্ষ্যে রেড রোডের কুচকাওয়াজে বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে বলে নবান্ন সূত্রে খবর।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন