ব্রেকিং নিউজ
How-did-the-bill-of-Rs-15-lakh-allotted-to-Pavlov-pass
Hospital: পাভলভে বরাদ্দকৃত ১৫ লক্ষ টাকার বিল কীভাবে পাস হয়েছে?

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-19 16:44:59


কলকাতার প্রথম সারির মানসিক হাসপাতাল। আর সেই হাসপাতালের বিরুদ্ধেই ফের অভিযোগ। হাসপাতালের যে আবাসিকরা রয়েছেন, তাঁদের জন্য যা খরচ করা হয়েছে তাতে কোনওরকমের নজরদারি নেই। এদিকে নজরদারি ছাড়া বরাদ্দ করা হয়েছে ১৫ লক্ষ টাকা। কিন্তু কীভাবে বিল পাস হয়েছে তা নিয়ে উঠছে অভিযোগ। ঠিকাদারের সঙ্গে বিভাগীয় প্রধানের আঁতাতের অভিযোগ উঠেছে। ওই আঁতাতের জন্য বিল পাস হয়েছে বলে অভিযোগ। এছাড়াও রোগীদের কম খাবার দেওয়া হয়, পরিমাণও কম থাকে। দীর্ঘক্ষণ না খেয়ে থাকতে হয় রোগীদের। কোনও ডায়েট কমিটি নেই।

আরও অভিযোগ, পোশাকের জন্য বরাদ্দ হয় বছরে ১ কোটি টাকার বেশি। তা সত্ত্বেও ছেঁড়া পোশাক পরিয়ে রাখা হয় বলে অভিযোগ। পাশাপাশি আউটডোরের অবস্থা দুর্বিষহ বলেও অভিযোগ। এমনকি হাসপাতালের আউটডোরের দরজা জানলা ভাঙা রয়েছে।

প্রসঙ্গত, গত মে মাসে দু'দফায় হাসপাতাল পরিদর্শন করেছে স্বাস্থ্য দফতরের একটি প্রতিনিধিদল। অভিযোগ ওঠে, মহিলা আবাসিকদের দু'টি ঘরে তালাবন্দি করে রাখা হয়েছে। অস্বাস্থ্যকর পরিবেশে রাখা হয়েছে তাঁদের। এছাড়াও আবাসিকদের গায়ে ক্ষতচিহ্ন রয়েছে। এমনটাই উল্লেখ রয়েছে স্বাস্থ্য দফতরের রিপোর্টে। জানা গিয়েছে, দু'টি ঘরে মহিলা আবাসিক ১৩ জনকে তালাবন্ধ করে রাখা হয়েছিল।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন