ব্রেকিং নিউজ
High-Court-sought-report-form-Airport-immigration-over-Maneka-Gambhirs-contempt-of-court-case
Maneka: মানেকা গম্ভীরকে বিমানবন্দরে আটক কি আদালত অবমাননা? ইডির থেকেই জানতে চাইল হাইকোর্ট

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-09-28 14:54:25


ইডির বিরুদ্ধে অভিষেকের শ্যালিকা মানেকা গম্ভীরের (Maneka Gambhir) দায়ের করা আদালত অবমাননার (Contempt of Court) মামলায় কেন্দ্রীয় সংস্থার (ED) থেকেই রিপোর্ট তলব হাইকোর্টের। পাশাপাশি কলকাতা বিমানবন্দরের অভিবাসন (Immigration) দফতরকেও জানাতে হবে বক্তব্য। বৃহস্পতিবার এই মামলার পরবর্তী শুনানি। সেদিন হলফনামা দিয়ে অবস্থান জানাবে ইডি এবং ইমিগ্রেশন। এদিন শুনানির বিচারপতি মৌসুমি ভট্টাচার্যের বেঞ্চ জানায়, মানেকা গম্ভীরকে বিদেশে যেতে বাধা দেওয়া হবে। এ বিষয়ে অবগত ছিল না আদালত।

ইডির আইনজীবী জানান, আদালতের নির্দেশ কঠোর পদক্ষেপ নয়। আমরা কোনও কঠোর পদক্ষেপ করিনি। তবে আদালতের নির্দেশে কোথাও বলা ছিলো না, তাঁকে বিদেশে যেতে বাধা দেওয়া যাবে না। এই যুক্তির প্রেক্ষিতে মানেকা গম্ভীরের আইনজীবী বলেন, 'আমার মক্কেল এই মামলায় অভিযুক্ত নয়। কোনও লুকআউট নোটিশ ছিল না। তাঁকে সমন পাঠানো হয়েছিল। মানেকা গম্ভীরের মা অসুস্থ থাকায় বিদেশে যেতে হতো। দেশ ছেড়ে যাওয়ার কোনও পরিকল্পনা ছিল না। ইমিগ্রেশন অফিসারদের কাছে, ওকে আটক করার কোনও কারণ ছিল না। ওর কাছে ফেরার টিকিটও ছিল।'

পাল্টা ইডি আইনজীবী জানান, লুকআউট নোটিস জারি করলে সেটা সেই ব্যক্তিকে জানাতে হবে এমন কোনও মানে নেই। দু'পক্ষের এই সওয়াল-জবাবের মধ্যে বিচারপতির মানেকা গম্ভীরের আইনজীবীর উদ্দেশে প্রশ্ন, 'আপনার আবেদনটা ঠিক কী? আপনি কী চান? অভিষেকের শ্যালিকার আইনজীবী জানান, মানেকা গম্ভীর বিদেশে যেতে চাইলে, তাঁকে আবার বাধা দেওয়া হবে। গ্রেফতার না করা হলেও আটক করা হবে। আমারা আগামীকাল জানাতে চাই।

দু'পক্ষের এই সওয়াল-জবাব শেষে ইডি-ইমিগ্রেশনকে হলফনামা দিতে নির্দেশ কলকাতা হাইকোর্টের। পাশাপাশি আগামিকাল এই মামলার পরবর্তী শুনানি রাখা হয়েছে।







All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন