ব্রেকিং নিউজ
  কান্দিতে ট্রাক্টরের ধাক্কায় আহত দুই মোটরবাইক আরোহী, চাঞ্চল্য     নরেন্দ্রপুরে মাঝরাতে বোমাবাজির ঘটনা, উদ্ধার ৩টি তাজা বোমা     দুবরাজপুরে আগ্নেয়াস্ত্র সহ গ্রেফতার ১, তদন্তে পুলিস  
High-Court-reshuffles-CBI-SIT-head-in--SSC-recruitment-case
SIT: এসএসসি গ্রুপ ডি মামলা, সিবিআই সিটের মাথায় অশ্বিন সেনভিকে বসালো হাইকোর্ট

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-11-18 17:05:08


এসএসসি গ্রুপ ডি (SSC Group D) মামলায় সিবিআই সিটে রদবদল আগেই হয়ছে। কিন্তু এই সিটের প্রধান করা হয়েছিল অখিলেশ সিংকে। তাঁকে আর সিবিআইতে পাওয়া যাবে না। তিনি অসম ক্যাডারে ফিরে গিয়েছেন। তিনি কোনওভাবে সিবিআইয়ের সঙ্গে আর যুক্ত নয়। হাইকোর্টে (Calcutta High Court) এই তথ্য জানিয়েছিলেন সিবিআই আইনজীবী। এরপরেই সিবিআই সিটের (CBI SIT) মাথায় বসানো হল ডিআইজি সিবিআই অশ্বিন সেনভিকে, তিনি এখন চণ্ডীগড়ে ডিআইজি-এসইবি সিবিআই পদে কর্মরত। এদিন শুনানিতে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে অখিলেশ সিংয়ের বিকল্প হিসেবে ডিআইজি পদমর্যাদার তিন আধিকারিকের নাম দেওয়া হয়। এই তিন জন হলেন-- সুধাংশু খারে(কলকাতা), মাইকেল রাজ (ঝাড়খণ্ড), অশ্বিন সেনভি (চণ্ডীগড়)।

এরপরেই বিচারপতি গঙ্গোপাধ্যায় প্রশ্ন করেন পঙ্কজ শ্রীবাস্তবকে ফিরিয়ে আনা যায়? তিনি বর্তমানে সিবিআই অ্যাকাডেমিতে কর্মরত। শ্রীবাস্তব আইজি পদমর্যাদার অধিকারিক।সিবিআই জানায় এ ব্যাপারে তথ্য জানাতে সময় লাগবে। তারপরই বিচারপতির মন্তব্য, আমি তদন্তে সময় নষ্ট করতে রাজি নই। আমি অশ্বিন সেনভি, যিনি বর্তমানে চণ্ডীগড়ে সিবিআইতে কর্মরত তাঁকে সিটের প্রধান হিসাবে নির্বাচিত করছি। 

তিনি সাত দিনের মধ্যে তদন্তভার গ্রহণ করবেন। আদালতের অনুমতি ছাড়া তাকে বদলি করা যাবে না। ২৪ নভেম্বর দুপুর দুটো নাগাদ এই মামলার পরবর্তী শুনানি। জানা গিয়েছে, নবম-দ্বাদশ শিক্ষক এবং শিক্ষাকর্মী নিয়োগ দুর্নীতি তদন্তের যে সিট, তাকেই নেতৃত্ব দেবেন সেনভি।







All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন