ব্রেকিং নিউজ
High-Court-orders-phasewise-recruitment-in-SSC-Group-C-and-D-post-ahead-of-Puja
Court: সুখবর! পুজোর আগেই গ্রুপ সি এবং ডি-র শূন্যপদে যোগ্যদের নিয়োগে হাইকোর্টের নির্দেশ

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-09-21 17:22:22


পুজোর আগে এসএসসি (SSC Recruitment) গ্রুপ সি এবং ডি নিয়োগে চাকরিপ্রার্থীদের জন্য বড় সুখবর। গ্রুপ সি (Group C) পদে পুজোর আগেই বিজ্ঞপ্তি প্রকাশ করে নিয়োগ প্রক্রিয়া শুরুর নির্দেশ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের (Justice Ganguly)। কাউন্সেলিংয়ের দিনেই নিয়োগপত্র তুলে দিতে হবে। এমন নির্দেশ দিয়েছে আদালত (High Court)। এ প্রসঙ্গে উল্লেখ্য, ৯-ই ফেব্রুয়ারি এসএসসি-কে আদালত নির্দেশ দিয়েছিল গ্রুপ সি-র শূন্যপদে বেআইনিভাবে নিযুক্তদের বরখাস্তের পাশাপাশি বেতন বন্ধ করতে হবে।

হাইকোর্ট গঠিত অবসরপ্রাপ্ত বিচারপতি বাগ কমিটির রিপোর্ট উল্লেখ ছিল, মোট ৫৪৫ জনকে গ্রুপ সি-র শূন্যপদে অবৈধভাবে নিয়োগ করা হয়েছে। ৯-ই ফেব্রুয়ারিতে ৫৪৫ জনের বেতন বন্ধ-সহ চাকরি বাতিলের নির্দেশ দিয়েছিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। জানা গিয়েছে, এসএসসি গ্রুপ-সি-র জন্য জেলাভিত্তিক ৫৭৩টি শূন্যপদ রয়েছে। বিচারপতির নির্দেশে সেগুলো বাতিল করা হয়েছিল। বুধবার সেই শূন্যপদ মেধার ভিত্তিতে অবিলম্বে পূরণ করার নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। ২৮-শে সেপ্টেম্বরের মধ্যে সেই শূন্যপদে নিয়োগ করতে হবে।

এই নির্দেশের পর এসএসসির আইনজীবী সুতনু পাত্র জানান, এত অল্প সময়ের মধ্যে এতো নিয়োগ সম্ভব হবে না। যুক্তি গ্রাহ্য করে বিচারপতি জানান, ১০০ জন করে ধাপে ধাপে নিয়োগ করুন। একই ভাবে এসএসসি গ্রুপ ডি মামলায়  ৫৭০ জনকে চাকরি দিতে বলেছে কলকাতা হাইকোর্ট। গ্রুপ-ডি নিয়োগে ৯ ফেব্রুয়ারি ২০২২-এ হাইকোর্ট নির্দেশ দিয়েছিল ৫৭৩ জনকে চাকরি থেকে বরখাস্ত করতে হবে। বরখাস্তের পর সেই পদ এখন শূন্য। সেখানে মেধাতালিকার ওয়েটিং লিস্টে থাকা প্রার্থীদের অবিলম্বে চাকরিতে নিযুক্ত করার নির্দেশ হাইকোর্টের। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এই নির্দেশ দিয়েছেন। ২৮ সেপ্টেম্বর ২০২২-এর মধ্যে কাউনসেলিং শুরু করার নির্দেশ।

উল্লেখ্য হাইকোর্টের চাকরি থেকে বরখাস্ত হওয়ার নির্দেশের পর ৫৭৩ জনের একজনও হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ করেননি। মামলাকারীর আইনজীবী বিকাশ রঞ্জন ভট্রাচার্যর বক্তব্য, ৫৭৩ জনের বেশিরভাগ নিয়োগ ভৌতিক। ফলে স্কুল সার্ভিস কমিশন যথাযথ শূন্যপদের পরিপ্রেক্ষিতে রেশিও মেনটেন করে যেন নিয়োগপত্র দেয়।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন