১৬ এপ্রিল, ২০২৪

Anubrata Health: হল স্বাস্থ্যপরীক্ষা, তদন্তে এখনও অসহযোগিতা করছেন অনুব্রত?
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-16 15:38:16   Share:   

মঙ্গলবার আদালতের (court) নির্দেশে অনুব্রত মণ্ডলের স্বাস্থ্যপরীক্ষা (health check up) করা হয়। আলিপুর কমান্ড হাসপাতালে (Alipur Command Hospital) রুটিন মেডিক্যাল চেকআপের পর তৃণমূল নেতাকে আনা হয় নিজাম প্যালেসে (Nizam Palace)। সূত্রের খূবর, স্বাস্থ্য পরীক্ষার পর অনুব্রত মণ্ডলকে অভিনব কায়দায় জিজ্ঞাসাবাদ করেন সিবিআই আধিকারিকরা। জানা গেছে, গরু পাচার মামলায় ৯৬ জনের সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে জেরা।

গরু পাচার মামলায় সিবিআই-এর হাতে এল এবার কল লিস্ট। এনামূল এবং লতিফের সঙ্গে  ফোনে কথা অনুব্রতর প্রাক্তন দেহরক্ষ্মী সায়গল হোসেনের। ১৬ বার ফোনে কথা হয় বলে সূত্রের খবর। গরু পাচারে টাকার লেনদেন নিয়ে কথা হয়েছে বলে সিবিআই সূত্রে খবর। অনুব্রত মণ্ডলের প্রতিনিধি হয়ে এই ফোন আলাপ বলে অনুমান করছে সিবিআই।

এদিন সিবিআই জিজ্ঞাসাবাদে অসহযোগিতা করছেন অনুব্রত মণ্ডল বলে জানা গেছে। সিবিআই সূত্রে খবর, জেরায় কিছু চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে। সূত্রের খবর, সায়গলের সঙ্গে এনামূলের যোগাযোগের জন্য কে নির্দেশ দেন, জানতে চায় সিবিআই। উত্তরে অনুব্রত জানান, তিনি এই ধরনের কোনও নির্দেশ দেননি।

সিবিআইয়ের তদন্তে উঠে এসেছে, সায়গল এনামূলের থেকে যে টাকা নিয়েছিল, ২০১৫ সাল থেকে তারপরই সায়গলের সম্পত্তি বাড়তে থাকে। সেই বিষয়ে অনুব্রত মণ্ডলকে প্রশ্ন করা হলে অনুব্রতর দাবি, সায়গল তাঁর দেহরক্ষী ছিল। সম্পত্তি বৃদ্ধির বিষয়ে কিছুই জানেন না তিনি। সায়গল হোসেন শুধুমাত্র তার দেহরক্ষী ছিলেন, এর থেকে বেশি কিছু নয় বলে দাবি তাঁর।

সিবিআই প্রশ্ন করে, এনামূল বা লতিফের সঙ্গে আপনার প্রত্যক্ষ যোগাযোগ ছিল? অনুব্রত জানান সিবিআইকে, তাঁর সঙ্গে এদের কারও যোগাযোগ ছিল না। লতিফকে চিনতে অস্বীকার করেন অনুব্রত।

হাসপাতালে স্বাস্থ্যপরীক্ষা করাতে যাওয়া-আসার পথে এদিন প্রকাশ্যে মুখ খোলেননি অনুব্রত মণ্ডল।


Follow us on :