ব্রেকিং নিউজ
Happy-Eid-celebrated-all-over-state-Mamata-appeared-on-Red-Road
Eid: খুশির ইদ পালিত রাজ্যজুড়ে, রেড রোডে হাজির মমতা, অভিষেক

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-03 11:37:10


আজ সকাল থেকেই বৃষ্টিতে ভিজছে কলকাতা সহ দক্ষিণবঙ্গ। এরইমধ্যে এক মাস ধরে রোজার পর আজ খুশির ইদ (Eid)। দীর্ঘ ২ বছর করোনা (Corona) আবহ কাটিয়ে উঠে এই প্রথম খুশির ইদ পালন করছেন ইসলাম ধর্মাবলম্বী মানুষজন। ইসলামিক ক্যালেন্ডার অনুযায়ী, হিজরি সনের দশম মাস শাওয়ালের প্রথমদিনে ইদ পালন করা হয়। পবিত্র রমজান মাসে রোজা পালনের পর ইদের দিনটায় আনন্দে (Happiness) মেতে ওঠেন তাঁরা। ইদের সকালটা শুরু হয় নমাজ পড়ার মাধ্যমে। এরপর নতুন জামা-কাপড় পরে নমাজ পড়ে একে অপরকে কোলাকুলি করেন। একে অপরের বাড়ি গিয়ে শুভেচ্ছা বিনিময় করেন।

এদিন সাত সকালেই প্রচুর মানুষ শামিল হন রেড রোডে (red road) খুশির ইদে নমাজ পড়তে। সামিল হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Bandhyapadhy), অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhisekh Bandhyapadhy) সহ একাধিক নেতৃত্ব। উপস্থিত সকলকে ইদের শুভেচ্ছা জানান তিনি। মঞ্চ থেকে তিনি বলেন, "দেশের পরিস্থিতি ঠিক নেই। মিথ্যে আচ্ছে দিন নয়, সকলের জন্য সত্যিকারের আচ্ছে দিন আসবে তৃণমূল সরকারের হাত ধরেই। কারণ এই সরকার লড়াই করতে জানে। পাশাপাশি কেন্দ্রকে একাধিকবার তোপ দাগেন তিনি।

এদিন সকাল থেকেই টিপু সুলতান মসজিদে নমাজ পড়তে আসেন বেশ কিছু মানুষ। তাঁরা জানান, এবছর করোনার বিধিনিষেধ কাটিয়ে ইদ পালন করতে পারায় খুশি তাঁরা।

অন্যদিকে খুশির ইদে পার্ক সার্কাসে সকাল সকাল এসে হাজির হন বালিগঞ্জের তৃণমূল বিধায়ক বাবুল সুপ্রিয়। তিনি সেখানে উপস্থিত ইসলাম ধর্মাবলম্বী মানুষকে শুভেচ্ছা জানান। পাশাপাশি জানান, আজ অক্ষয় তৃতীয়া এবং ইদ একইদিনে পড়েছে। কোনওদিন ভেদাভেদ করেননি, তাই মানুষ তাঁর সঙ্গে রয়েছেন।

পাশাপাশি একই চিত্র নাখোদা মসজিতেও। সকালেই হাজির প্রচুর ইসলাম ধর্মাবলম্বী মানুষ। প্রথম নমাজ পড়ে একে অপরকে জড়িয়ে ধরে প্রত্যেকেই শুভেচ্ছা বিনিময় করেন।

অন্যদিকে চেতলা মসজিদে সকালে হাজির হন রাজ্যের মন্ত্রী তথা কলকাতার মহানাগরিক ফিরহাদ হাকিম সহ পরিবার।







All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন