২৫ এপ্রিল, ২০২৪

Maneka: ইডির বিরুদ্ধে মানেকা গম্ভীরের দায়ের মামলা খারিজ কলকাতা হাইকোর্টে
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-30 14:55:12   Share:   

কলকাতা হাইকোর্টে (Calcutta high Court) ইডির বিরুদ্ধে মানেকা গম্ভীরের করা আদালত অবমাননার মামলা খারিজ। শুক্রবার আদালতের বিচারপতি মৌসুমি ভট্টাচার্য এই মামলা খারিজ করে বলেন, 'ইডি (ED) যাতে মানেকা গম্ভীরের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ না নিতে পারে, কোর্ট সেই রক্ষাকবচ দিয়েছিল। কিন্তু মানেকা গম্ভীর (Maneka Gambhir) কোথায়, কী কাজ যাবে এবং সেই প্রসঙ্গে ইডির কী ভূমিকা হবে? এই সংক্রান্ত কোনও নির্দেশ দেয়নি। তাই বিমান বন্দরে (Kolkata Airport) মানেকা গম্ভীরকে আটকে আদালত অবমাননা করেনি কেন্দ্রীয় সংস্থা।'

এই প্রসঙ্গে উল্লেখ্য সম্প্রতি থাইল্যান্ড যাওয়ার পথে বিমান বন্দরে অভিষেকের শ্যালিকাকে আটক করে অভিবাসন দফতর। তাঁর বিরুদ্ধে ইডির লুকআউট নোটিস আছে। এই যুক্তি দেখিয়ে তাঁকে বিমানে উঠতে বাধা দেওয়া হয়। অগত্যা থাইল্যান্ড না গিয়ে ফিরতে হয় মানেকা গম্ভীরের। সেই ঘটনার রেশ মিলিয়ে যাওয়ার আগেই একদিন রাত ১২টার পর ইডি দফতরে আইনজীবীকে নিয়ে হাজির হয়েছিলেন মানেকা। যদিও পরে জানা গিয়েছিল, ওটা রাত নয় দুপুর ১২টা হবে। এএম, পিএম ত্রুটি এই অসুবিধার নেপথ্যে। পরে অবশ্য নতুন করে নোটিস পাঠিয়ে সিজিও কমপ্লেক্সে ডাকা হয় অভিষেকের শ্যালিকাকে।

তারপরেই আদালত অবমাননার অভিযোগ তুলে হাইকোর্টে ইডির বিরুদ্ধে মামলা করেন মানেকা গম্ভীর। সেই মামলার নিষ্পত্তি এদিন হাইকোর্টে করলেন বিচারপতি মৌসুমি ভট্টাচার্য।


Follow us on :