ব্রেকিং নিউজ
  মহালয়ার আগে কাটছে নিম্নচাপ দক্ষিণবঙ্গে, উত্তরবঙ্গের ৫ জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা     অস্থায়ী কর্মীদের স্থায়ীকরণের দাবীতে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার বাঁকুড়া ডিপো ঘেরাও করে বিক্ষোভ     কুড়মিদের রেল অবরোধ আজ পঞ্চম দিন, পুরুলিয়া কুস্তাউর রেল স্টেশনে রেল ট্রাক এ বসে আন্দোলনকারীরা      ক্যানিংয়ে গাছ কাটার প্রতিবাদ করায় আক্রান্ত বৃদ্ধ দম্পতি     রোগী মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা বারাসাতে এক বেসরকারি হাসপাতালে, মৃতদেহ ফেলে রেখে বিক্ষোভ পরিবারের  
Gold-worth-around-40-lakh-rupees-has-been-seized-by-the-customs-department-from-Kolkata-airport
Gold: কলকাতা বিমানবন্দর থেকে প্রায় ৪০ লক্ষ টাকা মূল্যের সোনা বাজেয়াপ্ত শুল্ক দফতরের

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-30 09:19:14


রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এখন নিয়োগ দুর্নীতিতে ইডি হেফাজতে। তাঁর ঘনিষ্ঠ অর্পিতার বাড়ি থেকে বেরিয়েছে কোটি কোটি টাকা, সোনা। যা নিয়ে তোলপাড় রাজ্য রাজনীতি। ইডির নজরে এখন পার্থ অর্পিতার সম্পত্তির উত্স কি তা জানা। প্রায় প্রতিদিনই নতুন তথ্য হাতে আসছে ইডির। এই আবহে কলকাতা বিমানবন্দর থেকে প্রায় ৪০ লক্ষ টাকা মূল্যের সোনা বাজেয়াপ্ত করল শুল্ক দফতর।

গতকাল চার যাত্রীর থেকে প্রায় হাজার গ্রাম সোনা বাজেয়াপ্ত করার পর ওই রাতেই কলকাতা বিমানবন্দরের শুল্ক দফতরের অধিকারিকরা আরও দুই যাত্রীর কাছ থেকে প্রায় ৪০ লক্ষ টাকা মূল্যের সোনা বাজেয়াপ্ত করে। শুল্ক দফতর সূত্রে খবর, একজন যাত্রীর থেকে ৫৩৯.১ গ্রাম ২৪ ক্যারেট সোনা উদ্ধার হয়। অন্যজনের থেকে ২২৮.৫ গ্রামের মত রুপোর চেন ও বালা উদ্ধার হয়। সঙ্গে সঙ্গে তা বাজেয়াপ্ত করা হয়। জানা গেছে, সোনা ও রুপোর যৌথ বাজার মূল্য প্রায় ৪০লক্ষ টাকা।

ফলে আরও কড়া নজরদারি এয়ারপোর্ট চত্বর জুড়ে। কোথা থেকে এল এত পরিমাণ সোনা, কে বা কারা এই চক্রের পিছনে আছে তা খতিয়ে দেখছে পুলিস। 






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন