০২ মার্চ, ২০২৪

CID: বেআইনি শিক্ষক নিয়োগ মামলায় সিআইডির হাতে গ্রেফতার প্রাক্তন ডিআই ও প্রধান শিক্ষক
CN Webdesk      শেষ আপডেট: 2024-01-11 15:05:23   Share:   

বেআইনি শিক্ষক নিয়োগ মামলায় সিআইডির হাতে গ্রেফতার প্রাক্তন ডিআই এবং খামারচক হাই স্কুলের প্রধান শিক্ষক অশোক কুমার হাটুয়া। বুধবার সিআইডি তমলুকের খামারচক হাই স্কুলের প্রধান শিক্ষক অশোক কুমার হাটুয়া এবং পূর্ব মেদিনীপুরের প্রাক্তন ডিআই (মাধ্যমিক) চাপেশ্বর সর্দারকে গ্রেফতার করে। আজ, বৃহস্পতিবার তাঁদের তমলুক জেলা আদালতে তোলা হয়।

জানা গিয়েছে,কলকাতা হাইকোর্টের নির্দেশে পূর্ব মেদিনীপুর জেলার বর্তমান ডিআই শুভাশিস মিত্র তমলুক থানায় এফআইআর করেছিলেন। সেই এফআইআর-এ তৎকালীন ডিআই স্কুলের প্রশাসক এবং প্রধান শিক্ষকের নাম ছিল। প্রধান শিক্ষক অশোক কুমার হাটুয়া তাঁর ভাইপো শুভেন্দু হাটুয়াকে নিজের স্কুলের নিয়ম বহির্ভূতভাবে ২০১৭ সালে নিয়োগ করে। সেই ঘটনায় সিআইডি এই দিন প্রধান শিক্ষক ও তৎকালীন ডিআইকে গ্রেফতার করে। দুজনকে বৃহস্পতিবার তমলুক জেলা আদালতে তোলা হয়। সিআইডি-র তরফ থেকে জানানো হয়েছে ১৪ দিনের জন্য নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানিয়েছে জেলা আদালতে।

উল্লেখ্য, ২০২৩ সালের ৩০ এপ্রিল পর্যন্ত অশোক কুমার হাটুয়া পশ্চিম মেদিনীপুর জেলার মাধ্যমিক শিক্ষার ডিআই বা জেলা বিদ্যালয় পরিদর্শক হিসেবে দায়িত্ব পালন করেন। তারপর অবসর গ্রহণ করেন। তার আগে তিনি পূর্ব মেদিনীপুর জেলার ডিআই (সেকেন্ডারি/মাধ্যমিক) ছিলেন। পশ্চিম মেদিনীপুরে বদলি হওয়ার আগে ২০১৮ সাল পর্যন্ত তিনি নিজের 'হোম ডিস্ট্রিক্ট' পূর্ব মেদিনীপুরের ডিআই ছিলেন বলে সূত্রের খবর। আর, ওই জেলাতেই বেআইনিভাবে শিক্ষক নিয়োগ মামলায় বুধবার রাতে তাঁকে গ্রেফতার করেছে সিআইডি।


Follow us on :