ব্রেকিং নিউজ
  কান্দিতে ট্রাক্টরের ধাক্কায় আহত দুই মোটরবাইক আরোহী, চাঞ্চল্য     নরেন্দ্রপুরে মাঝরাতে বোমাবাজির ঘটনা, উদ্ধার ৩টি তাজা বোমা     দুবরাজপুরে আগ্নেয়াস্ত্র সহ গ্রেফতার ১, তদন্তে পুলিস  
Former-Bengal-Minister-was-again-summoned-by-Central-Agency-ED
Paresh: একসপ্তাহে দ্বিতীয়বার ইডি দফতরে পরেশ অধিকারী, শুক্রবার মেয়ে অঙ্কিতাকে নিয়ে এলেন

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-11-11 13:36:16


শুক্রবার সকন্যা সিজিও কমপ্লেক্সে এলেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী পরেশ অধিকারী (Paresh Adhikary)। চলতি সপ্তাহে প্রাক্তন শিক্ষা প্রতিমন্ত্রীর ইডি (ED) দফতরে দ্বিতীয় হাজিরা। সোমবার প্রায় ৪ ঘণ্টা নিয়োগ দুর্নীতি-কাণ্ডের (Recruitment Case) তদন্তে পরেশ অধিকারীকে জিজ্ঞাসাবাদ করে কেন্দ্রীয় সংস্থা। এদিন সকাল ১১টা নাগাদ মেয়ে অঙ্কিতাকে নিয়ে সিজিওয় হাজিরা দেন প্রাক্তন মন্ত্রী। যে অভিযোগে পরেশ অধিকারী এবং তাঁর মেয়ে বিদ্ধ, সেই অভিযোগ আদৌ টাকার লেনদেন হয়েছিল কিনা? হলে কত টাকার লেনদেন হয়েছিল? কারা এই লেনদেনের সঙ্গে জড়িত?

এসব প্রশ্নের উত্তর বাবা-মেয়ের থেকে জানতে পারে ইডি। শিক্ষক নিয়োগের মেধাতালিকায় বাবার প্রভাবে অঙ্কিতার চাকরি পাওয়ার ঘটনায় সরগরম হয়েছিল বাংলার রাজনীতি। হাইকোর্টের নির্দেশে ইতিমধ্যে চাকরি গিয়েছে অঙ্কিতার। সোমবার পরেশ অধিকারী মূলত ইডির থেকে কিছু নথি ফেরত নিতে এসেছিলেন। তাঁর বাড়ি থেকে ইডি অভিযান চালিয়ে যে যে নথি বাজেয়াপ্ত করেছিল, সেগুলো ফেরত নিতে এসেছিলেন প্রাক্তন শিক্ষা মন্ত্রী। এমনটাই সূত্রের খবর।

এদিন আবার পরেশ অধিকারীকে মানিক ভট্টাচার্যের বিষয়ে প্রশ্ন করতে পারে ইডি। প্রাথমিক শিক্ষা সংসদের সভাপতির বিরুদ্ধে নিয়োগ-কাণ্ডে ব্যাপক বেআইনি আর্থিক লেনদেনের অভিযোগ উঠেছে। সে বিষয়ে পরেশ অধিকারী কিছু জানতেন কিনা, প্রশ্ন করতে পারে ইডি। পাশাপাশি অঙ্কিতা এবং পরেশের বয়ান পৃথকভাবে রেকর্ড করে, পরে সেই বয়ান খতিয়ে দেখতে পারেন কেন্দ্রীয় সংস্থা।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন