ব্রেকিং নিউজ
Fire-broke-out-at-SSKM-Hospital-in-Kolkata-on-Thursday-Night-led-to-massive-scare-among-patients-party
SSKM: রাতের অগ্নিকাণ্ডের পর স্বাভাবিক ছন্দে এসএসকেএম, কারণ খুঁজতে ৫ সদস্যের তদন্ত কমিটি

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-11-18 15:26:13


বৃহস্পতিবার রাতে আচমকাই ভয়াবহ আগুন লাগে এসএসকেএমে (SSKM)। জানা যায়, বুধবার রাতে সিটি স্ক্যান বিভাগের একাংশে আগুন লাগে। আগুনের লেলিহান শিখা দেখতে পেয়েই আতঙ্ক (panic) ছড়ায় হাসপাতালে থাকা রোগীদের মধ্যে। এমনকি জরুরি বিভাগের (emergency department) কাছেও আগুন লেগে যায়। ঘটনার পরই উত্তেজনা ছড়িয়েছিল হাসপাতালে (hospital)। দমকলের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। তবে এর দায় কার, রোগী সুরক্ষা কোথায়? এই একাধিক প্রশ্ন এখন উঠতে শুরু করেছে।

হাসপাতাল সূত্রে খবর, ইতিমধ্যেই সুপার পীযুষ কুমার রায়-এর নেতৃত্বে একটি কমিটি গঠন করা হয়েছে। প্রশাসনিক আধিকারিক এবং রেডিওলজি বিভাগের চিকিৎসক মিলিয়ে মোট ৫ সদস্যের কমিটি। কেন হল এমন পরিস্থিতি তা মূলত খতিয়ে দেখা হবে। তবে প্রাথমিকভাবে যান্ত্রিক ত্রুটি বলে মনে হচ্ছে না হাসপাতাল কর্তৃপক্ষের। পাশাপাশি বৃহস্পতিবারই ৬ সদস্যের একটি ফরেন্সিক টিম হাসপাতালে এসে হাজির হয়। ঘটনাস্থলে কলকাতা গোয়েন্দা বিভাগের ২ জনের একটি টিমও উপস্থিত রয়েছে। একইসঙ্গে এমার্জেন্সি বিভাগের বিভিন্ন সিসিটিভি ক্যামেরা খতিয়ে দেখা হয়।

প্রসঙ্গত, বুধবার রাতে আগুনকাণ্ডের জেরে খানিকটা হলেও ব্যাহত হয়েছিল পরিষেবা। রাতভর চেষ্টার পর আগুন এখন নিয়ন্ত্রণে। অন্যদিকে, যে অংশে ইউএসজি রক্ত পরীক্ষা সহ অন্যান্য পরীক্ষার জন্য রোগী পরিবারের লোকজন দাঁড়ায় তাঁদেরকে নির্দিষ্ট সময় নির্দিষ্ট জায়গায় দাঁড়াতে বলেছে হাসপাতাল কর্তৃপক্ষ। রোজকার মতো শুক্রবারও নমুনা সংগ্রহ করা হচ্ছে রোগীদের কাছ থেকে। ধীরে ধীরে স্বাভাবিক ছন্দে ফিরছে এসএসকেএম। 






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন