ব্রেকিং নিউজ
Excise-deaprtment-seized-gold-and-arrest-two-people-in-Kolkata-Airport
Gold: কলকাতা বিমানবন্দরে সোনা উদ্ধার, আটক দুই ভারতীয় যাত্রী

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-11-28 15:48:30


কলকাতা বিমানবন্দরে সোনা (gold smuggling)) উদ্ধারে আটক দুই ভারতীয় যাত্রী। তাঁদের থেকে উদ্ধার ১২০০ গ্রাম সোনা। সোমবার রাত দু'টো নাগাদ ফ্লাই দুবাইয়ের (Dubai) বিমানে করে কলকাতা (Kolkata Airpot) এসেছিল দুই যাত্রী। বিমানবন্দর থেকে বেরনোর সময় তাঁদের চলাফেরা দেখে সন্দেহ হয় শুল্ক দফতরের আধিকারিকদের। এরপরই তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হলে জানা যায় সোনা পাচারে যুক্ত এই দুই ব্যক্তি। তাঁদের থেকে ১২০০ গ্রাম সোনা উদ্ধার হয়েছে। দুই যাত্রীকে আটক করে জিজ্ঞাসাবাদ করে শুল্ক দফতরের আধিকারিকরা।

সম্প্রতি মোজার মধ্যে লুকিয়ে সোনার গুঁড়ো পাচার করতে গিয়ে এই কলকাতা বিমানবন্দরে আটক হয়েছিলেন শেখ কাউসা নামে এক যাত্রী। বিমানবন্দর সূত্রে খবর, দোহা থেকে কলকাতাগামী বিমান কাতার এয়ারওয়েজের কিউআর ৫৪০ কলকাতা বিমানবন্দরে পৌঁছলে শেখ কাউসারের চলাফেরায় অসঙ্গতি লক্ষ্য করা গিয়েছিল। এরপরই ওই যাত্রীকে আটক করে বিমানবন্দরের শুল্ক দফতরের আধিকারিকরা জেরা শুরু করে।

তল্লাশির সময় জুতো খুলতেই চক্ষু চড়ক গাছ আধিকারিকদের। ধৃতের মোজার ভেতরে ৩৯৯.৪৬০ গ্রাম সোনার পেস্ট উদ্ধার হয়। ভারতীয় টাকায় যার বাজার মূল্য ২১ লক্ষ ৩৯ হাজার ১০৮ টাকা। পরবর্তী সময়ে ওই যাত্রীকে আটক করে জিজ্ঞাসাবাদ চালানো হয়েছে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন