ব্রেকিং নিউজ
   শিলিগুড়িতে বাড়িওয়ালা দম্পতির ওপর ধারালো অস্ত্র দিয়ে হামলা, মৃত্যু হয় স্ত্রীর, গুরুতর আহত স্বামী     কুলতলীতে আগ্নেয়াস্ত্র সহ গ্রেফতার তিন দুষ্কৃতী, উদ্ধার বন্দুক ও এক রাউন্ড কার্তুজ      জীবনতলা থানা এলাকায় আগুনে পুড়ে মৃত্যু হল এক গৃহবধূর, চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়     মায়াপুরে আগামীকাল পালিত হবে গীতা জয়ন্তী উৎসব      প্রয়াত নাট্য জগতের বর্ষীয়ান মায়া ঘোষ     আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৫.৯ ডিগ্রি সেলসিয়াস  
Ekbalpur-women-deceived-by-the-trap-of-doubling-their-money
Fraud kolkata একবালপুরে টাকা দ্বিগুণ করার ফাঁদে পা দিয়ে প্রতারিত বহু মহিলা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-01-23 17:29:42


কথায় আছে, অতি লোভে তাঁতি নষ্ট। তেমনটাই ঘটেছে কলকাতার একবালপুরের কিছু দরিদ্র মহিলার ক্ষেত্রে। টাকা দ্বিগুণ করার ফাঁদে পা দিয়ে সর্বস্ব খুইয়ে বসলেন তাঁরা।

ঘটনাটি কী ঘটেছিল? অভিযুক্ত তাবাসুম বেগম (৪০) নামে এক মহিলা একবালপুরের বেশ কিছু গরিব মহিলাকে তাঁর কাছে ১ লক্ষ টাকা করে জমা রাখার কথা বলেন। তার বদলে তিনি ১ লক্ষ ৪০ হাজার টাকা অর্থাৎ ৪০ হাজার টাকা বেশি দেবেন বলে আশ্বস্ত করেন। ওই অভিযুক্ত মহিলার কথায় বিশ্বাস করে এলাকার অনেকেই তাঁকে টাকা দেন। প্রথমে বিশ্বাস অর্জন করার জন্য প্রায় সকলকেই ১ লক্ষ ৪০ হাজার টাকা করে দিয়ে দেয় ওই মহিলা। আরও বেশি টাকা রাখলে আরও বেশি অর্থ পাওয়া যাবে বলে জানায় ওই অভিযুক্ত। সেই ফাঁদে পা দিয়ে এলাকার মহিলারা আরও বেশি বেশি করে টাকা জমা দিতে থাকেন। কিন্তু পরবর্তীকালে সেই টাকা ফেরত না দেওয়ায় অভিযোগকারীরা বুঝতে পারেন, তাঁরা প্রতারকের পাল্লায় পড়েছেন। সঙ্গে সঙ্গে দেরি না করে এলাকার সমস্ত মহিলা একবালপুর থানায় গিয়ে অভিযোগ দায়ের করেন।

অভিযোগকারী মহিলাদের বক্তব্য, এই মহিলা প্রায় ৬ কোটি টাকা জালিয়াতি করেছে। শুধু তাঁদের এলাকারই নয়, বহু বাইরের এলাকার মহিলাদের কাছ থেকেও সে টাকা নিত। বার বার বলত, কোনও ধনি ব্যক্তিকে যেন তার কাছে নিয়ে না যায়। যাঁরা অর্থনৈতিকভাবে গরিব, তাঁদেরকেই তার কাছে নিয়ে যাওয়ার কথা বলত। ওই মহিলা যে প্রতারক, তা তাঁরা কখনও বুঝতে পারেননি।

সেই অভিযোগের ভিত্তিতে তাবাসুম বেগমকে পুলিস গ্রেফতার করে। রবিবার আলিপুর কোর্টে অভিযুক্তকে তোলার সময় বিক্ষোভ দেখাতে শুরু করেন অভিযোগকারী মহিলারা। অভিযুক্তকে ছিনিয়ে নিতে মারমুখী হয়ে ওঠেন তাঁরা। উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয় আলিপুর কোর্ট চত্বরে। পরিস্থিতি দ্রুত নিয়ন্ত্রণে আনে পুলিস।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন