ব্রেকিং নিউজ
Ed-raids-various-places-in-Kolkata-in-connection-to-Jharkhand
ED: ঝাড়খণ্ড যোগে কলকাতা-সল্টলেকজুড়ে ইডির ম্যারাথন তল্লাশি! ফ্ল্যাট সিল, গাড়িতে চোখ

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-11-04 13:39:04


ঝাড়খণ্ড (Jharkhand Link) যোগে শুক্রবার সকাল থেকে কলকাতার (Kolkata Raid) একাধিক জায়গায় ইডি তল্লাশি। শহর কলকাতার নোনাপুকুর ট্রাম ডিপো, সল্টলেক এবং যোধপুর পার্ক-সহ একাধিক জায়গায় সকাল থেকেই তৎপর কেন্দ্রীয় সংস্থা (ED)। ভারতীয় সেনার জমি দখল এবং অবৈধ কয়লা খনি (Coal Block) বন্টন-কাণ্ডে সে রাজ্যের একাধিক ব্যবসায়ীর জড়িত থাকার সূত্র পেয়েছে ইডি। ইডির সন্দেহের তালিকায় রয়েছেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন (Hemant Soren) ঘনিষ্ঠ এক ব্যবসায়ী। হেমন্ত সোরেনের রাজ্যে অবৈধভাবে সেনা জমি দখলের অভিযোগ ইডির কাছে করা হয়েছিল। পাশাপাশি কোল ব্লক বন্টন-কাণ্ডের তদন্ত ইতিমধ্যেই করছে কেন্দ্রীয় এই সংস্থা। এই দুই কাণ্ডে বিপুল অর্থ বিনিয়োগ এবং নয়ছয়ের অভিযোগও ওঠে। এই জোড়া অভিযোগ খতিয়ে দেখতেই কেন্দ্রীয় সংস্থার এই তৎপরতা।

এদিন সল্টলেকে ব্যবসায়ী অমিত আগারওয়ালের বাড়িতে তল্লাশি চালায় ইডি। এই অমিত আগরওয়াল হেমন্ত সোরেন ঘনিষ্ঠ ব্যবসায়ী। ইতিমধ্যে বেআইনি কোল ব্লক বন্টন-কাণ্ডে সোরেনকে জিজ্ঞাসাবাদ করেছে ইডি। পঙ্কজ মিশ্র নামে এক বিধায়ককে সম্প্রতি গ্রেফতার করেছে কেন্দ্রীয় সংস্থা। তদন্তে ইডি জানতে পেরেছে, ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীর হয়ে বেআইনি কোল-ব্লকে নাকি টাকা খাটাতেন অমিত আগরওয়াল।


সেই সূত্র সংক্রান্ত নথি খুঁজতেই ইডির এই তল্লাশি। সকাল প্রায় পৌনে ৭টা থেকে চলছে এই তল্লাশি অভিযান। অমিতের গাড়ি খুলেও তল্লাশি চালায় ইডি। পাশাপাশি এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের গড়িয়াহাট রোডের যোধপুর পার্ক এলাকার একটি ফ্ল্যাটেও তল্লাশি করেন ইডি আধিকারিকরা। সঞ্জয় ঘোষ নামে এক ব্যবসায়ীর ফ্ল্যাটে হয়েছে এই অভিযান। যদিও সেই ফ্ল্যাট বন্ধ থাকায় বেশ কিছুক্ষণ অপেক্ষা করেন ইডি আধিকারিকরা। তারপর সিল করে দেওয়া হয় ফ্ল্যাটটি। স্থানীয় সূত্রে খবর, পেশায় ব্যবসায়ী সঞ্জয় ঘোষ তিনি এই মুহূর্তে দেশের বাইরে, তবে ঠিক কীসের ব্যবসা করেন সঞ্জয়বাবু, তা স্পষ্টভাবে জানে না কেউ।

এমনকি নোনাপুকুরের এক বেসরকারি সংস্থায় হানা দেয় ইডি। ইডির আধিকারিকদের সঙ্গে ছিল দু'জন সাক্ষী। এই সংস্থার ডিরেক্টর বিষ্ণু আগরওয়ালের বিরুদ্ধে মূল অভিযোগ। এই ব্যক্তি ঝাড়খণ্ডে থাকেন, কিন্তু সেনা জমি দখল মামলার তদন্তে এই সংস্থা থেকে কোনও নথি পাওয়া যায় কিনা, খতিয়ে দেখেন তদন্তকারীরা।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন