ব্রেকিং নিউজ
Echo-machine-in-medical-college-is-bad-for-a-long-time-patients-are-returning
Medical: মেডিক্যাল কলেজে ইকো মেশিন দীর্ঘদিন খারাপ, ফিরে যাচ্ছেন রোগীরা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-01 18:38:53


দীর্ঘদিন ধরে মেশিন খারাপ হওয়ার কারণে দূরদুরান্ত থেকে আসা রোগীদের ফিরিয়ে দেওয়া হচ্ছে হাসপাতাল থেকে, এমনই অভিযোগ কলকাতা মেডিক্যাল কলেজের (Calcutta Medical College) বিরুদ্ধে। ঘটনায় ক্ষুব্ধ রোগী সহ পরিজনরা।

কলকাতা মেডিক্যাল কলেজ, যেখানে ইকো (ECHO) মেশিনই কাজ করে না। ফলে দিনের পর দিন হাসপাতাল থেকে রোগীদেরকে ডেট দিয়েই ছেড়ে দেওয়ার অভিযোগ উঠে আসছে। তবে হুঁশ নেই হাসপাতালে কর্তৃপক্ষের। ইকো মেশিন (ECHO machine) ঠিকঠাক করার কোনও পরিকল্পনাই নেই, এমনটাই অভিযোগ রোগীদের। তাই রোগীরা বাধ্য হয়ে বাইরে থেকে পরীক্ষা করিয়ে নিচ্ছেন। তবে ফিরে যেতে হচ্ছে দূরদুরন্ত থেকে আসা রোগীদের। সরকারি হাসপাতালে এরকম অবস্থায় বড় দুর্ঘটনা ঘটাতে পারে, আশঙ্কা করছেন সকল রোগী সহ পরিবারের সদস্যরা।   

ইকো সরকারি হাসপাতালে সম্পূর্ণ বিনামূল্যে করা হয়। মেশিন খারাপ হয়ে যাওয়ার কারণে জন্য এই পরীক্ষা বাজারে ১২০০ থেকে ২ হাজার টাকায় করতে হচ্ছে। হাসপাতালে এই পরীক্ষা না হওয়ায়, বাধ্য হয়ে বাইরে থেকেই এই পরীক্ষা করিয়ে নিতে হচ্ছে। কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে ইকো মেশিন কবে ঠিক হবে এবং রোগীরা আবার পরিষেবাটি কবে থেকে পাবেন, সেটাই এখন লাখ টাকার প্রশ্ন।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন