১৪ জুন, ২০২৪

Ed Raid: শাহজাহানের দুর্নীতির সাম্রাজ্যে ইডির হানা, কলকাতা সহ ৬ জায়গায় চলছে তল্লাশি
CN Webdesk      শেষ আপডেট: 2024-02-23 11:18:54   Share:   

সন্দেশখালির নিখোঁজ তৃণমূল নেতা শেখ শাহজাহান মামলায় এবার জোর কদমে নেমেছে ইডি। শুক্রবার সকাল থেকেই 'শাহজাহান ঘনিষ্ট' ব্য়বসায়ীদের বাড়িতে তল্লাশি শুরু করেছেন ইডি আধিকারিকরা। শেখ শাহজাহানের বিরুদ্ধে নতুন মামলা রুজু করে হাওড়া, কলকাতা, উত্তর ২৪ পরগনা-সহ মোট ছয়টি জায়গায় তল্লাশি অভিযান চালাচ্ছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। শেখ শাহজাহানের সঙ্গে সরাসরি যুক্ত রয়েছে এমন বেশ কয়েকজন ব্যবসায়ীর বাড়িতে চলছে তল্লাশি অভিযান।

যাদবপুরের বিজয়গড়ে ব্যবসায়ী অরূপ সোমের বাড়িতে চার ঘন্টা ধরে চলছে ইডির তল্লাশি অভিযান। ইডি সূত্রে খবর, ম্যাগনাম এক্সপোর্ট কোম্পানির সঙ্গে নাম জড়িয়ে রয়েছে শেখ শাহাজান ও একাধিক ব্যবসায়ীর। অরূপ সোমের ব্যবসার সঙ্গে সরাসরি যোগাযোগ ছিল শেখ শাহজাহানের। আর সেই সূত্র ধরেই আজ তল্লাশি অভিযান  চালাচ্ছেন ইডির আধিকারিকেরা। ইডির আধিকারিকেরা একদিকে যেভাবে ব্যবসায়ীর বাড়ির ভিতরে তল্লাশি চালাচ্ছেন, একই সঙ্গে তল্লাশি করা হয়েছে অরূপ সোমের বিলাসবহুল গাড়ি। গাড়ির ভেতরের অংশ পুঙ্খানুপুঙ্খভাবে খতিয়ে দেখেন ইডির আধিকারিক। ব্যবসায়িক কোনও নথি রয়েছে কিনা সেটাও দেখা হয় খতিয়ে।

এছাড়াও এদিন সকাল ৭টা নাগাদ তল্লাশি অভিযানে নামে ইডির দল। সেখান থেকে হাওড়া হালপাড়ার এক ব্য়বসায়ী পার্থ প্রতিম সেনগুপ্ত নামে তাঁর বাড়িতে হানা দিয়েছে ইডি। জমি সংক্রান্ত কেনা বেচায় চলছে তল্লাশি। বিরাটির ম্যাগনাম এক্সপোর্ট-এর মালিক অরুন সেনগুপ্তর বাড়িতেও চলছে ইডি তল্লশি। জিজ্ঞাসাবাদ চলছে ব্য়বসায়ীকে। ইডি সূত্রে জানা গিয়েছে, ওই ব্য়বসায়ী মাছের ব্যবসা করেন। শেখ শাহজাহানের সঙ্গে ব্যবসায়িক সম্পর্ক কবে থেকে?


Follow us on :