০২ মার্চ, ২০২৪

Shankar Aadhya: শঙ্কর আঢ্য এবং তার ছেলে শুভ আঢ্যের বিদেশি কোম্পানির হদিশ পেল ইডি
CN Webdesk      শেষ আপডেট: 2024-02-06 19:37:09   Share:   

রেশন দুর্নীতি কাণ্ডে ইতিমধ্যেই ইডির হাতে পাকড়াও বনগাঁর প্রাক্তন চেয়ারম্যান তথা দাপুটে তৃণমূল নেতা শঙ্কর আঢ্য। আর্থিক দুর্নীতি, বিদেশি মুদ্রা পাচারের পর এবার শঙ্কর ও তার পুত্র শুভ আঢ্যের বিদেশি কোম্পানির হদিশ পেল ইডি। তবে ওই কোম্পানি ব্যবসায় ব্যবহৃত হয়নি সাফাই শঙ্করের।

শঙ্কর ও ছেলে শুভ আঢ্যর বিদেশি কোম্পানির হদিশ দুবাইতে S.B.R.M GENERAL TRADING কোম্পানি সম্পর্কে ধৃত শঙ্কর আঢ্য জানান, কোম্পানিটি রপ্তানির উদ্দেশ্যে নেওয়া হয়েছিল। কিন্তু চুক্তি না হওয়ায় সেটি ব্যবহার হয়নি। ইডির তদন্ত থেকে জানা আরও কিছু তথ্য পণ্য রপ্তানিতে ভারতীয় সংস্থার সাথে লেনদেন এই S.B.R.M GENERAL TRADING কোম্পানি। ভারতীয় কোম্পানিগুলিতে যথেষ্ট অর্থ পাঠিয়েছে। তবে এই কোম্পানির দ্বারা কত অর্থ পাঠানো হয়েছেসেই বিষয়টি বর্তমানে তদন্তসাপেক্ষ।

রেশন বন্টন দুর্নীতির তদন্তে নেমে বাকিবুর-বালুর সূত্র ধরে ইডির জালে ধরা পড়েছিল দাপুটে রাঘব বোয়াল বনগাঁর প্রাক্তন চেয়ারম্যান তথা তৃণমূল নেতা শঙ্কর আঢ্য। আর্থিক দুর্নীতি, বিদেশে মুদ্রা পাচার-সহ পরিবারের নামে একাধিক কোম্পানি এমনকি নিজের নামেও একাধিক FFMC কোম্পানি, সবেতেই যে দুর্নীতির কাণ্ডারি শঙ্কর, সেই তথ্যের সন্ধান মিলেছিল ইডির তল্লাশিতে। ইডির হাতে এসেছিল শঙ্করের ফরেন মানি এক্সচেঞ্জ কোম্পানির খোঁজও। এবার শঙ্কর ও তার পুত্র শুভ আঢ্যের বিদেশি কোম্পানির হদিশ পেল কেন্দ্রীয় গোয়েন্দামহল। দুবাইতে শঙ্করের সেই কোম্পানি S.B.R.M GENERAL TRADING-এর সঙ্গে কোনও চুক্তি হয়নি বলে ব্যবসায় এই কোম্পানি কোনও ভাবে ব্যবহৃত হয়নি। সাফাই দিলেন অভিযুক্ত তৃনমূল নেতা শঙ্কর আঢ্য। 

প্রসঙ্গত, দুবাইতে শঙ্করের ফরেক্স কোম্পানির নথি, আদালতে পেশ করেছিল ইডি। জানা গিয়েছিল শঙ্কর ও তার কোম্পানির মাধ্যমে লক্ষ লক্ষ টাকা পাঠানো হত দুবাইতে। ভারতীয় মুদ্রায় প্রায় ৬৬ লক্ষেরও বেশি টাকা পাঠানো হয়েছিল শঙ্কর ওরফে ডাকু মারফত। এবার দুর্ণীতিতে নাম জড়াল শঙ্করপুত্রেরও। মূলত পণ্য রপ্তানিতে ভারতীয় সংস্থার সঙ্গে  লেনদেনে ভারতীয় কোম্পানিগুলিতে যথেষ্ট অর্থ পাঠিয়েছে বৈদেশিক ওই কোম্পানি। এখন প্রশ্নরেশন বন্টন দুর্নীতিতে এই বিতর্কিত S.B.R.M GENERAL TRADING মারফত বিদেশে ঠিক কত টাকা পাচার হয়েছে তা নিতান্তই তদন্তসাপেক্ষ।


Follow us on :