২৯ মার্চ, ২০২৪

Partha: পার্থর জামাইকে এবার ইডির তলব, আমেরিকা থেকে ফিরেই সিজিও কমপ্লেক্সে কল্যাণময়
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-26 20:38:11   Share:   

সিজিও কমপ্লেক্সে (CGO Complex) ম্যারাথন জেরা পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) জামাই কল্যাণময় ভট্টাচার্য। পিংলার বিলাসবহুল স্কুলের অর্থের উৎস কী? জানতে পাঁচ ঘণ্টার বেশি সময় ধরে চলছে জেরা। শনিবার আমেরিকা থেকে কলকাতা ফিরেই সোমবার দুপুরে ইডি (ED) ডাকে সাড়া দিতে সিজিও কমপ্লেক্সে পৌঁছন কল্যাণময় বাবু। তারপর থেকেই চলছে জেরা। ইতিমধ্যে প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের জামাইকে (Son in Law) দু'বার তলব করেছিল কেন্দ্রীয় সংস্থা।

কিন্তু কোনও তলবেই সাড়া না দেওয়ায় সাত দিন আগে ইডি তাঁকে তৃতীয়বার সশরীরে হাজিরার নোটিস পাঠায়। সেই নোটিস পেয়েই শনিবার কলকাতায় পৌঁছন তিনি। এরপরেই এদিন দুপুর দু'টো নাগাদ সিজিও কমপ্লেক্সে যান কল্যাণময় বাবু।

ইডি সূত্রে খবর, কল্যাণময় ভট্টাচার্য্য একাধিক কোম্পানির ডিরেক্টর। সেই সব কোম্পানির সঙ্গে যোগ রয়েছে পার্থ চট্টোপাধ্যায়ের। পশ্চিম মেদিনীপুরের পিংলার বিসিএম ইন্টারন্যাশনাল স্কুলের চেয়ারম্যান এই কল্যাণময় ভট্টাচার্য। সেসব বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে পার্থ চট্টোপাধ্যায়ের জামাইকে। পাশাপাশি তাঁর বয়ান নথিবদ্ধ করছে কেন্দ্রীয় সংস্থা। নিয়োগ দুর্নীতি মামলায় পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতারির পরে একাধিক তথ্য তদন্তকারী সংস্থার হাতে উঠে এসেছে। বেশ কিছু আর্থিক লেনদেন সংক্রান্ত তথ্য তদন্তকারীদের হাতে উঠে এসেছে। সেই পরিপ্রেক্ষিতেই জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এর আগে তাকে ২৩ অগাস্ট তাঁকে নোটিস পাঠানো হয়েছিল পয়লা সেপ্টেম্বর আসার জন্য। সেই তলবে গরহাজির থাকায় ২রা সেপ্টেম্বর আবার নোটিস পাঠানো হয়। তখনও তিনি গরহাজির ছিলেন। তৃতীয়বার নোটিসে অবশেষে সাড়া দিলেন তিনি। 


Follow us on :