২১ এপ্রিল, ২০২৪

ED: ফের তৎপর ইডি, সকাল থেকে শহর কলকাতার বিভিন্ন জায়গায় তল্লাশি
CN Webdesk      শেষ আপডেট: 2024-03-08 12:30:53   Share:   

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় ফের তৎপর ইডি। শুক্রবার সকাল থেকে কলকাতার বিভিন্ন জায়গায় ইডির ম্যারাথন তল্লাশি অভিযান শুরু হয়েছে। শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় ইতিমধ্যেই গ্রেফতার হয়েছেন প্রসন্ন রায়। দফায় দফায় জিজ্ঞাসাবাদ করে মিডলম্যান প্রসন্ন রায় ঘনিষ্ঠ একাধিক চার্টার্ড অ্যাকাউনটেন্টদের নাম সামনে আসে। বেশ কয়েকজন মিডলম্যানদেরও নাম উঠে আসে ইডির তদন্তে। তাদের খোঁজ করতেই মূলত শুক্রবার শহর জুড়ে ইডি আধিকারিকরা তল্লাশি চালান।

রাজারহাট কাশিনাথপুরে প্রসন্ন ঘনিষ্ঠ চন্দন চট্টোপাধ্যায়ের খোঁজে ইডি আধিকারিকরা পৌঁছে যান তাঁর বাড়ি। মূলত ইডি সূত্রে খবর, এই চন্দন জমির দালালি করেন। রাজারহাট থানার পুলিস এসে ইডি আধিকারিকদের সঙ্গে কথা বলেন। দু'জন ব্যাঙ্কের আধিকারিককেও নিয়ে আসা হয় এই তল্লাশি অভিযানে। কারণ ইডি আধিকারিকরা মনে করছেন যে এই মিডলম্যালদের হাত ধরে নিয়োগ দুর্নীতির টাকা বিভিন্ন জমি কেনা হয়েছিল। ইতিমধ্যেই রাজ্যের বিভিন্ন জেলায় প্রসন্ন রায়ের বিপুল সম্পত্তির হদিশ পেয়েছে তদন্তকারী আধিকারিকরা। সিবিআই হেফাজতে থাকতে প্রসন্ন রায় আইনজীবী মারফত সেই জমি বিক্রি করারও চেষ্টা করেছিলেন। কোথায় কোথায় কত টাকা দিয়ে কার কার মাধ্যমে সেই জমি লেনদেন হয়েছিল তারই সন্ধানে কেন্দ্রীয় তদন্তকারী আধিকারিকরা। জমির ডিড ও ব্যাঙ্ক অ্যাকাউন্টের ডিটেল্স খতিয়ে দেখতে চন্দন চট্টোপাধ্যায়ের বাড়িতে তল্লাশি চালান ইডি আধিকারিকরা।

অন্যদিকে প্রসন্ন রায় ঘনিষ্ঠ চার্টার্ড অ্যাকাউনটেন্ট পঙ্কজ আগরওয়ালের ডায়মন্ড সিটি নর্থ ব্লক-এর ফ্ল্যাটের চার তলায় ইডির আধিকারিকরা প্রবেশ করেন ডাটা রিকভার সরঞ্জাম নিয়ে। মূলত শিক্ষক নিয়োগ মামলায় ইডি-র হাতে গ্রেফতার প্রসন্ন রায়ের সঙ্গে এই পঙ্কজ আগরওয়ালের কী যোগাযোগ এবং প্রসন্ন রায়ের মতো তিনিও কি মিডলম্যানের কাজ করতেন কিনা এই সমস্ত বিষয় জানার চেষ্টা করছেন ইডি আধিকারিকেরা। সূত্রের খবর, এই পঙ্কজ আগরওয়ালের ফ্ল্যাট থেকে বেশ কিছু ইলেকট্রনিক্স এভিডেন্স পাওয়া গিয়েছে। সেই তথ্যই যাচাই করতে ডাটা রিকভার সিস্টেম নিয়ে আসা হয়েছে।

এখন দেখার এই সমস্ত জায়গায় তল্লাশি অভিযান চালিয়ে ইডির হাতে শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় আর কী কী নতুন তথ্য উঠে আসে।


Follow us on :