২০ এপ্রিল, ২০২৪

Manik: 'মানিকের দুর্নীতি ব্যাপারে জেনেও চোখ বুঝে ছিলেন পার্থ', আদালতে দাবি ইডির
CN Webdesk      শেষ আপডেট: 2022-10-29 16:56:27   Share:   

এবার আদালতে পার্থ চট্টোপাধ্যায় এবং মানিক ভট্টাচার্যের (Partha-Manik) আঁতাতের বিষয়টা ইডি (ED) লিখিত আকারে প্রকাশ করল। ইডির তরফে জানানো হয়েছে, মানিক ভট্টাচার্য এবং তাঁর ছেলে দু'জনে মিলে যে কোটি কোটি টাকা দুর্নীতি করেছিল, সেই সম্বন্ধে পার্থ চট্টোপাধ্যায় জানতেন। এই বিষয় সম্পর্কিত বেশ কিছু হোয়াটসঅ্যাপ চ্যাট, সেগুলো পার্থ এবং মানিক দুজনের মোবাইল থেকেই ইডির আধিকারিকরা উদ্ধার করেছেন। সেই সব খতিয়ে দেখে ইডির দাবি মানিক ভট্টাচার্যের দুর্নীতির কথা জেনেও চোখ বন্ধ করেছিলেন। এই দাবি আদালতে করেছে কেন্দ্রীয় সংস্থা (CBI-ED)।

মানিক ভট্টাচার্যের বিরুদ্ধে করা অভিযোগ, পাল্টা মানিক ভট্টাচার্যকে পাঠিয়ে দিতেন পার্থ চট্টোপাধ্যায়। আদালতে জানিয়েছে ইডি। এদিকে, প্রেসিডেন্সি জেলে একই ওয়ার্ডে আছেন মানিক ভট্টাচার্য ও পার্থ চট্টোপাধ্যায়। তবে এখনও মুখোমুখি হয়নি দু'জন। পার্থ চট্টোপাধ্যায়ের শারীরিক কিছু সমস্যা রয়েছে।  তবে এই মুহূর্তে মানিক ভট্টাচার্যের শারীরিক অবস্থা ভালোই। আগামী সোমবার পার্থ চট্টোপাধ্যায়ের হাজিরা নির্দেশ আছে।

অপরদিকে, জেলে গিয়ে মানিককে জিজ্ঞাসাবাদ করার অনুমতি সিবিআইয়ের। শুক্রবার ইডি-সিবিআই স্পেশাল আদালতে সিবিআইয়ের আবেদনে সাড়া দিয়েছে। পাশাপাশি আরও ১৪ দিন মানিকের জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত।


Follow us on :