ব্রেকিং নিউজ
  কান্দিতে ট্রাক্টরের ধাক্কায় আহত দুই মোটরবাইক আরোহী, চাঞ্চল্য     নরেন্দ্রপুরে মাঝরাতে বোমাবাজির ঘটনা, উদ্ধার ৩টি তাজা বোমা     দুবরাজপুরে আগ্নেয়াস্ত্র সহ গ্রেফতার ১, তদন্তে পুলিস  
ED-challenges-Maneka-Gambhirs-safe-guard-and-moves-to-division-bench
Menoka: মেনকার রক্ষাকবচকে চ্যালেঞ্জ, ডিভিশন বেঞ্চে ইডি! অভিষেকের শ্যালিকার চাপ বাড়তে পারে

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-11-10 14:23:31


মেনকা গম্ভীরের (Menoka Gambhir) বিরুদ্ধে কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) সিঙ্গল বেঞ্চের রক্ষাকবচ রয়েছে। এবার সেই কবচকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে ইডি। তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্যালিকার বিরুদ্ধে দায়ের ইডির এই মামলার শুনানি সম্ভবত আগামি সপ্তাহে। ইতিমধ্যে কেন্দ্রীয় সংস্থাকে (ED) মামলা দায়েরের অনুমতি দিয়েছেন কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি।

এই কলকাতা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চই ইডিকে নির্দেশ দিয়েছিল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্যালিকাকে কলকাতায় জিজ্ঞাসাবাদ করতে হবে। এমনকি আপাতত গ্রেফতারির মতো কোনও কড়া পদক্ষেপ মেনকা বিরুদ্ধে নেওয়া যাবে না। এহেন রক্ষাকবচ দিয়েছিল সিঙ্গল বেঞ্চ। সেই রক্ষাকবচকে চ্যালেঞ্জ জানিয়ে বৃহস্পতিবার প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চের দৃষ্টি আকর্ষণ করে ইডি।

এদিকে, কয়েক মাস আগে বিদেশ যাওয়ার পথে মেনকা গম্ভীরকে কলকাতা বিমানবন্দরে আটক করে অভিবাসন দফতর। তাঁর বিরুদ্ধে ইডির জারি করা লুকআউট নোটিশের প্রসঙ্গ উত্থাপন করে অভিবাসন দফতর। যদিও মধ্যরাতেই ছেড়ে দেওয়া হয় মেনকাকে। 

এরপর একদিন মধ্যরাতে ইডির ডাকে সাড়া দিতে সিজিও কমপ্লেক্সে হাজির হয়েছিলেন মেনকা গম্ভীর। কিন্তু এএম, পিএম সমস্যায় তাঁকে ফিরে যেতে হয়। পরে আবার দুপুরে আসেন সিজিও কমপ্লেক্সে। ইতিমধ্যে মেনকা গম্ভীরের উপর থাকা রক্ষাকবচকে চ্যালেঞ্জ করে ইডি ডিভিশন বেঞ্চে যাওয়ায়, খানিকটা চাপ বাড়তে পারে অভিষেকের শ্যালিকার।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন