২৬ এপ্রিল, ২০২৪

Ultadanga: ফের শহরে উদ্ধার দেড় কোটি টাকা! এবার ইডির হাতে গ্রেফতার আমির ঘনিষ্ঠ ব্যবসায়ী
CN Webdesk      শেষ আপডেট: 2022-10-20 16:15:29   Share:   

ই-নাগেটস গেমিং অ্যাপ-কাণ্ডে (Gaming App Scam) গ্রেফতার আরও এক। বৃহস্পতিবার উলটোডাঙা থেকে ইডির (ED) হাতে গ্রেফতার আমির খান ঘনিষ্ঠ রুমেন আগরওয়াল। এই আমির খানের গার্ডেনরিচের বাড়ি থেকেই একই মামলায় সাড়ে ১৭ কোটি টাকা (Cash Recover) উদ্ধার করেছিল ইডি। পরে গাজিয়াবাদ থেকে তাঁকে গ্রেফতার করেছে কলকাতা পুলিস। ঘটনাচক্রে উলটোডাঙার (Ultadanga Raid) রুমেন আগরওয়াল আমির খানের বন্ধু। বুধবার তাঁর বাড়িতে তল্লাশি চালিয়ে ১ কোটি ৬০ লক্ষ টাকা নগদ, প্রায় ৭ কোটি টাকার বিটকয়েন উদ্ধার করেছে কেন্দ্রীয় সংস্থা। ইডি গোয়েন্দাদের অনুমান হাওয়ালার মাধ্যমে টাকা খাটাতেন আগরওয়ালরা। যে বাড়িতে বুধবার রাতভর তল্লাশি চলেছে, সেই বাড়ির মালিক উমেশ আগরওয়াল।

গত মাসেই আমির খানের গার্ডেনরিচের বাড়ি থেকে সাড়ে ১৭ কোটি টাকা উদ্ধার করে ইডি। পার্থ-অর্পিতা-কাণ্ডের পর সেই টাকা উদ্ধার ফের একবার নাড়িয়ে দিয়েছিল শহর কলকাতাকে। যদিও অভিযুক্তকে পরিবহণ ব্যবসায়ী হিসেবে চিনতেন স্থানীয়রা। সেই ব্যবসায়ীর বাড়ির খাটের তলায় কীভাবে এত নগদ? এই আগরওয়ালদের গার্মেন্টস ব্যবসা রয়েছে। জানতে পেরেছে ইডি। এমনকি রিয়েল এস্টেটে বিনিয়োগের খবরও সূত্রের মাধ্যমে পেয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

সেই তদন্তে নামে ইডি। তাঁদের দাবি, গেমিং অ্যাপ প্রতারণা চক্র থেকে এই নগদ হাতে পেয়েছিলেন আমির খান। যদিও ইডি তল্লাশির সময় পলাতক ছিলেন মূল অভিযুক্ত। পরে কলকাতা পুলিস আমির খানকে গাজিয়াবাদ থেকে গ্রেফতার করে।



Follow us on :