ব্রেকিং নিউজ
Dont-ask-for-alms-just-want-a-fair-job-say-the-agitators
SLST: ভিক্ষা চাই না, ন্যায্য চাকরি চাই, বলছেন আন্দোলনকারীরা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-23 18:23:20


শনিবার ৪৯৬ দিনে পড়ল এসএলএসটি মেধা তালিকার চাকরিপ্রার্থীদের অবস্থান-বিক্ষোভ কর্মসূচি। এই নিয়ে একাধিকবার তাঁদের গান্ধী মূর্তির পাদদেশ থেকে তোলার চেষ্টা করেছে প্রশাসন। তবে নিজেদের হক ফিরে পেতে অনড় চাকরিপ্রার্থীরা। কর্মসূচি চলাকালীন অসুস্থ হয়েছিলেন বহু চাকরিপ্রার্থী, তবে এরই মধ্যে চলেছে বিক্ষোভ কর্মসূচি। এরই মধ্যে শনিবারই গ্রেফতার হন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় সহ তাঁর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়। এরপর চাকরিপ্রার্থীরা কী বলছেন?

এদিন চাকরিপ্রার্থীরা জানান, "বাড়িতে ছোট বাচ্চা রেখে আমরা এখানে এসেছি। পেটে খিদে আছে। কিন্তু এখনও আমরা রাস্তাতেই পড়ে রয়েছি। আমরা চাকরি চাই। ভিক্ষা চাইছি না। আমাদের ন্যায্য চাকরি চাই। এই দুর্নীতি যদি না হত, তাহলে হয়ত আমরা ৫ বছর আগেই যে কোনও এক স্কুলে শিক্ষকতা করতাম। আমাদের জীবনটাই অন্যরকম হত। আমাদের রাস্তায় এসে বসে থাকতে হত না। আমরা এখনও বলছি, ইডি ইডির কাজ করছে। সিবিআই সিবিআইয়ের কাজ করছে। আদালত আদালতের মতো কাজ করুক। কিন্তু এসবের মধ্যেও আমাদের সমস্যাটুকু মেটাতে পারছি না। আমাদের স্কুলে পাঠানোর ব্যবস্থা করুন। আমাদের এই একটাই বক্তব্য। আমরা এইভাবে আর রাস্তায় পড়ে থাকতে চাইছি না। আমরা আমাদের অধিকার চাই।"

এদিন এসএলএসটি চাকরিপ্রার্থীদের সঙ্গে দেখা করতে আসেন বাম নেতা সুজন চক্রবর্তী। তিনি এদিন কড়া সুরে জানান, "২৫ শে জুলাই বঙ্গভূষণ অনুষ্ঠান আছে নজরুল মঞ্চে। সেই মঞ্চে জ্ঞানীগুণী মানুষেরা হাজির থাকবেন। আমি নোবেলজয়ী অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়, অভিনেতা দেবশঙ্কর হালদারকে অনুরোধ করব আপনারা ওই অনুষ্ঠান বয়কট করুন। এমন নয় যে আপনি এই পুরস্কারের যোগ্য নন। সংস্কৃতি এবং সমাজে আপনাদের অবদান অনেক। কিন্তু আপনারা জানেন রাজ্যের বহু চাকরিপ্রার্থী এখন রাস্তায় বসে। আপনারা কিছু বলুন এই বিষয়ে। এই বাচ্চা-বাচ্চা ছেলে-মেয়েদের কাছে আপনারা অনুপ্রেরণা।"






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন