ব্রেকিং নিউজ
  বিধ্বংসী আগুনে পুড়ে ছাই মোটর যন্ত্রাংশের দোকান, ক্ষতি কয়েক লক্ষ টাকার জিনিস, চাঞ্চল্য বসিরহাটে     মহেশতলায় ভোররাতে কাপড়ের গোডাউনে আগুন, চাঞ্চল্য  
Dengue-killed-two-poeple-in-Bengal-ahead-of-Durga-Puja
dengue: উৎসবের মরশুমেও ডেঙ্গিতে জোড়া মৃত্যু, পরিস্থিতি সামলাতে স্বাস্থ্যকর্তাদের ছুটি বাতিল

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-09-29 16:46:02


ফের ডেঙ্গি (dengue) আক্রান্তের মৃত্যু (death) শহরে। জানা যায়, বাগবাজারের (Bagbazar) একটি বেসরকারি হাসপাতালে (hospital) ডেঙ্গিতে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছিলেন মধ্যমগ্রামের (Madhyamgram) বাসিন্দা সুমন সরকার। বছর ৪০-এর সুমনকে ২২ তারিখ ভর্তি করা হয়। এরপর দু'দিন পর অর্থাত্ ২৪  তারিখ হাসপাতালেই মৃত্যু হয় তাঁর। অপরদিকে, দেশবন্ধু রোডের এক বেসরকারি হাসপাতালে মৃত্যু আরও একজনের। জানা যায়, বছর ৩৮-এর ওই মহিলা উত্তর ২৪ পরগনার সন্দেশখালির বাসিন্দা। মহিলার নাম মল্লিকা দাস।

প্রসঙ্গত, বঙ্গবাসী যখন পুজো মুডে, তখন রাজ্যে ফের বাড়ল ডেঙ্গি আক্রান্তের সংখ্যা। বুধবার ৮১১৭ জনের ডেঙ্গি টেস্ট করা হয়। যার মধ্যে নতুন করে ২৪ ঘণ্টায় রাজ্যে ডেঙ্গিতে আক্রান্ত ৯১২ জন। অপরদিকে ৬১০ জন রোগী ডেঙ্গিতে আক্রান্ত হয়ে সরকারি হাসপাতালে ভর্তি। একই সঙ্গে ডেঙ্গির প্রভাব যে সমস্ত জেলাতে রয়েছে যেমন, উত্তর ২৪ পরগনা, জলপাইগুড়ি, দক্ষিণ ২৪ পরগনাতে আক্রান্তের সংখ্যা একই রয়েছে। এমনটাই পরিসংখ্যান দিয়ে জানালো স্বাস্থ্যভবন।

এছাড়াও, পুজোর আবহে যেভাবে ডেঙ্গি এবং ম্যালেরিয়ায় আক্রান্তের সংখ্যা বাড়ছে সেই প্রেক্ষাপটে পরিস্থিতি সামাল দিতে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত রাজ্য স্বাস্থ্য দফতরের। ডেঙ্গি আক্রান্তের সংখ্যা বাড়ায় কোনওভাবেই স্বাস্থ্য দফতরে কর্মরত আধিকারিক, ডিরেক্টর, অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর পদ মর্যাদার আধিকারিক, এছাড়াও বিভিন্ন মেডিক্যাল কলেজ হাসপাতালের সুপার, ডেপুটি সুপার, অ্যাসিস্ট্যান্ট সুপার-রা যথাযোগ্য কারণ ছাড়া ছুটি নিতে পারবেন না।

পাশাপাশি, নির্দেশিকায় জানানো হয়েছে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা বাড়ার ফলে পরিস্থিতি সামাল দিতে এই সিদ্ধান্ত নিয়েছে রাজ্য স্বাস্থ্য দফতর। সকল স্বাস্থ্য আধিকারিকদের যেন ফোনে পাওয়া যায়। অন্যদিকে হাসপাতালগুলিকে নির্দেশ দেওয়া হয়েছে, পুজোর দিনগুলিতে অর্থাৎ ২-রা অক্টোবর থেকে ৯ অক্টোবর পর্যন্ত জরুরী বিভাগ যেন স্বাভাবিক সময়ের মত খোলা থাকে। অভ্যন্তরীণ চিকিৎসা ব্যবস্থা যেন স্বাভাবিক থাকে। পুজোর মধ্যে রবিবার ৯-ই অক্টোবরও স্বাভাবিক রাখতে হবে সমস্ত বিভাগের চিকিৎসা ব্যবস্থা।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন