২৫ এপ্রিল, ২০২৪

Dengue: ১o দিনের ব্যবধানে ফের দক্ষিণ দমদমে ডেঙ্গিতে মৃত্যু, বাংলায় ক্রমেই বাড়ছে আক্রান্ত
CN Webdesk      শেষ আপডেট: 2022-10-15 18:33:16   Share:   

ফের ডেঙ্গিতে (dengue) মৃত্যু দক্ষিণ দমদম (South Dumdum) পুর এলাকায়। জানা যায়, চলতি মাসের ৬ তারিখ ডেঙ্গিতে আক্রান্ত হয়ে মৃত্যু (death) হয় বছর ১৬-এর কিশোর সায়ন হালদারের। তারপরে পুরসভাকে নড়েচড়ে বসতে দেখা গিয়েছিল, তবে শেষরক্ষা হল না। ফের ডেঙ্গিতে আক্রান্ত হয়ে মৃত্যু হল দক্ষিণ দমদম পুর এলাকায়। পুরসভার ২১ নম্বর ওয়ার্ডের এমএম ঘোষ রোডের বাসিন্দা এক মহিলা, ডেঙ্গিতে আক্রান্ত হয়ে মৃত্যুর কোলে ঢলে পড়েন।

জানা যায়, বছর ৪৭-এর ওই মহিলার নাম মহুয়া রায়। বেশ কয়েক দিন ধরে জ্বরে আক্রান্ত ছিলেন তিনি। ৩ দিন আগেই তাঁকে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে (hospital) ভর্তি করা হয়। শনিবার সকালে সেখানেই তাঁর মৃত্যু হয়। মৃত্যু শংসাপত্রে ডেঙ্গির কারণে মৃত্যু হয়েছে বলে উল্লেখ করা হয়।

এদিকে, রাজ্যে ফের বাড়ল ডেঙ্গি আক্রান্তর সংখ্যা। শেষ এক সপ্তাহে রাজ্যে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৩৬৯ জন। গত সপ্তাহে যা ছিল ৪৬৭৮ জন। সাপ্তাহিক পরিসংখানে গত সপ্তাহের তুলনায় এই সপ্তাহে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৯১ জন। নতুন করে ডেঙ্গিতে আক্রান্ত ৬৬২ জন। পাশপাশি ৮২১ জন ডেঙ্গিতে আক্রান্ত হয়ে সরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। সব মিলিয়ে রাজ্যে আক্রান্ত ২৭৫০৩ জন।


Follow us on :