২৬ এপ্রিল, ২০২৪

CID: বাগুইহাটির দুই ছাত্র খুনের ঘটনায় সিআইডি, মূল অভিযুক্তর বাড়ি ভাঙল জনতা
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-07 14:44:29   Share:   

বাগুইআটি জোড়া খুনের (Baguihati Murder) মামলায় সিআইডি (CID) তদন্তের নির্দেশ। পাশাপাশি ক্লোজড করা হয়েছে বাগুইহাটি থানার আইসি (IC) কল্লোল ঘোষকে। বুধবার সকাল থেকেই এই জোড়া হত্যাকাণ্ড নিয়ে বৈঠকে বিধাননগর (Bidhannagar) পুলিস। এদিনই তদন্তভার গ্রহণ করতে বাগুইহাটি থানায় আসছেন সিআইডি কর্তারা।

এদিকে, সকাল থেকে দুই ছাত্রের অপহরণ-খুনের ঘটনায় রাজনৈতিক চাপানউতোর তুঙ্গে। মঙ্গলবার নিহত ছাত্রদের বাড়িতে যান স্থানীয় বিধায়ক অদিতি মুন্সি-সহ কাউন্সিলর দেবরাজ চক্রবর্তী। পরে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার এলাকায় এলে তাঁকে গো-ব্যাক স্লোগান শুনতে হয়েছে। স্থানীয়দের দাবি, এই শোকের পরিবেশে তাঁরা রাজনৈতিক চাপানউতোর চান না। যদিও বুধবার সকালে বাগুইহাটি থানার সামনে প্রথমে অবস্থান বিক্ষোভ এবং পরে ডেপুটেশন জমা দেয় বিজেপি মহিলা মোর্চা, নেতৃত্বে ছিলেন সংগঠনের সভানেত্রী তনুজা চক্রবর্তী।

এদিন সকালে পৃথকভাবে ঘটনার প্রতিবাদের সিপিএম-এর পক্ষ থেকে তেঘরিয়া ভিআইপি রোড অবরোধ করা হয়েছিল। ফলে সাময়িক সমস্যায় পড়েন অফিস যাত্রীরা। এমনকি, থানার গেটের বাইরেও বিক্ষোভ দেখায় বাম কর্মী-সমর্থকরা। তবে এই অপরহরণ-খুনের ঘটনায় ধৃতদের জেরা করে পুলিস জানতে পেরেছে রাজারহাটের এক হোটেলে খুনের ব্লু প্রিন্ট তৈরি হয়েছিল। সেই পরিকল্পনাতেই ২২ তারিখ চলন্ত গাড়িতেই খুন করা হয় দুই ছাত্রকে। এমনকি পুলিস সূত্রে খবর, বাগুইহাটির ঘটনার এক বছর আগে এলাকার এক বাচ্চা ছেলেকে মারতে গিয়েছিল মূল অভিযুক্ত সত্যেন্দ্র। আগে একটা জায়গায় ভাড়া থাকত সেখানেও এই পরিকল্পনা করেছিল সে।

যদিও ওই এলাকা থেকে চলে আসে সে। এলাকায় তাঁর প্রচুর ধার-দেনা আছে। অপরদিকে, মঙ্গলবারের পর বুধবারেও সত্যেন্দ্রর গ্রেফতারির দাবিতে ফুঁসছে বাগুইআটির জগৎপুর এলাকা। মূল অভিযুক্তর সত্যেন্দ্রর পাশাপাশি তার শ্বশুরবাড়িতেও হামলা চালায় উত্তেজিত জনতা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ব্যারিকেড বসাতে হয় পুলিসকে। স্থানীয়দের দাবি, একদিনের মধ্যে মূল অভিযুক্ত ধরা না পড়ল, তাঁরা আইন হাতে তুলে নেবেন।


Follow us on :