ব্রেকিং নিউজ
  বিধ্বংসী আগুনে পুড়ে ছাই মোটর যন্ত্রাংশের দোকান, ক্ষতি কয়েক লক্ষ টাকার জিনিস, চাঞ্চল্য বসিরহাটে     মহেশতলায় ভোররাতে কাপড়ের গোডাউনে আগুন, চাঞ্চল্য  
DUMDUM-MOTIJHIL-GIRLS-SCHOOL-AGITATION_over-missbehave-of-head-mistress
Dumdum: গার্লস স্কুলে নিম্নমানের মিল-অপরিছন্ন ক্যাম্পাস! প্রতিবাদ করে প্রধান শিক্ষিকার হাতে নিগৃহীত শিক্ষিকা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-11-04 18:55:00


নিম্নমানের মিড ডে মিলে (Mid day meal) খাবার পরিবেশন ও অপরিষ্কার স্কুল ক্যাম্পাস নিয়ে প্রতিবাদ করতে গিয়ে প্রধান শিক্ষিকার হাতে আক্রান্ত শিক্ষিকা। চাঞ্চল্যকর ঘটনাটি দমদমের মতিঝিল গার্লস স্কুলে (Motijheel Girls School, Dumdum)। তারই প্রতিবাদে শুক্রবার সরব ছাত্রীরা। উত্তাল স্কুল ক্যাম্পাস।

বৃহস্পতিবার স্কুলের নিম্নমানের মিড ডে মিল পরিবেশন ও স্কুল ক্যাম্পাস অপরিষ্কার নিয়ে প্রতিবাদে সরব হন স্কুলেরই বাংলা শিক্ষিকা (teacher) গার্গী মুখোপাধ্যায়। অভিযোগ, স্কুলের মিড ডে মিলের খাবারে কখনও মেলে টিকটিকি তো কখনও আরশোলা। এমনকি, স্কুলের শৌচালয় ব্যবহারেও দ্বিধা বোধ করে ছাত্রীরা। তিনি প্রতিবাদ করতেই তাঁকে মারধর করেন স্কুলের প্রধান শিক্ষিকা পায়েল দে। এরই প্রতিবাদে উত্তাল হয়ে ওঠে গোটা স্কুল ক্যাম্পাস।

ছাত্রীরা আহত শিক্ষিকার পাশে দাঁড়িয়ে জানায়, দীর্ঘদিন ধরে স্কুলে নিম্নমানের মিড ডে মিল পরিবেশন করা হচ্ছে। এছাড়াও স্কুলের একমাত্র খেলার মাঠটি অপরিষ্কার ও অপরিচ্ছন্ন অবস্থায় পড়ে রয়েছে।

অন্যদিকে আহত স্কুলশিক্ষিকার অভিযোগ, তাঁকে মারধর করা হলে থানায় অভিযোগ করতে যান তিনি। কিন্তু থানা কোনও অভিযোগ নেয়নি। পুরো বিষয়টি তিনি এখন বর্তমানে স্কুল বোর্ডের কাছে জানাবেন বলে দাবি করেছেন। এই ঘটনা নিয়ে পরিচালন কমিটির সভাপতি তিমিরবরণ পাল জানান, এটি একটা নিন্দনীয় ঘটনা। আগে কখনও দেখিনি। প্রধান শিক্ষিকাকে সাসপেন্ড করা হোক না হলে অন্যত্র সরিয়ে দেওয়া হোক।

এই ঘটনা খবর ছড়িয়ে পড়তেই স্কুল শিক্ষা দফতরকে প্রতিনিধিরা স্কুলে এসে পৌঁছয়। তারা নিজেদের মধ্যে একটি বৈঠক করে। যদিও প্রধান শিক্ষিকা এই বিষয় নিয়ে সেভাবে এখনও পর্যন্ত মুখ খোলেননি। তবে এই বিষয়ে স্কুলের প্রধান শিক্ষিকা জানান, সমস্ত অভিযোগ মিথ্যা। কোনও শিক্ষিকাকে মারধর করা হয়নি। উল্টো তাঁকে ঘেরাও করে রাখা হয়।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন