২৪ এপ্রিল, ২০২৪

Court: কৌস্তভের গ্রেফতারি, কলকাতার সিপির রিপোর্টে অসন্তুষ্ট হাইকোর্ট
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-27 15:44:16   Share:   

আইনজীবী কৌস্তব বাগচীর (Koustav bagchi) গ্রেফতারিতে, কলকাতা পুলিস কমিশনারের (CP) রিপোর্টে অসন্তুষ্ট বিচারপতি (Judge) রাজশেখর মান্থা। সোমবার এই মামলার শুনানিতে সিপির রিপোর্টে অসন্তোষ প্রকাশ করেন তিনি। এ ঘটনায় হলফনামা জমা দেওয়ার জন্য, ১২ এপ্রিল পর্যন্ত সময় দিলো হাইকোর্ট। এই সময়ের মধ্যে অন্তর্বর্তী নির্দেশ বহাল থাকবে বলে জানিয়েছেন বিচারপতি। এঘটনার পরবর্তী শুনানি ২০ এপ্রিল।

সূত্রের খবর, শুনানির সময়ে, সরকারি কৌঁসুলিকে বিচারপতি মান্থা বলেন, ' কমিশনারের রিপোর্ট গ্রহণযোগ্য নয়। আপনার সিপি গোটা পুলিস অভিযান যুক্তি গ্রাহ্য বলছেন! গোটা ঘটনা গ্রহণীয় নয়, সবাই সেটা জানে। অথচ সিপি কি তাঁর পুলিসকে বেআইনি কাজে উৎসাহ দিচ্ছেন? এই ধরনের আচরণ মানতে পারছি না। ' তিনি আরও বলেন, ' এটা কি খুব গ্রহণযোগ্য, পাবলিক ফিগার একজন আরেকজনের বিরুদ্ধে ব্যাক্তিগত আক্রমণ করবে? '

সূত্রের খবর, সোমবার তিনি সরকারি কৌঁসুলিকে বলেন, ' পুলিসকে সতর্ক করা জরুরি। ' পাশাপাশি সূত্রের খবর, সিআরপিএফ নিরাপত্তা দিতে আপত্তি করলেও, সিআইএসএফকে নিরাপত্তা দেওয়ার জন্য কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রককে মামলায় যুক্ত করা হলো। আগামী দিনে সি আই এস এফ ওই জায়গা ঘুরে দেখবে এবং  নিরাপত্তা দিতে পারবে কিনা, সেটা জানিয়ে রিপোর্ট দেবে।



Follow us on :